• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিক ভবনে চলছে পাঁচ দিনব্যাপী হেমন্ত মেলা ও কারুশিল্প প্রদর্শনী

  অধিকার ডেস্ক    ১৪ জানুয়ারি ২০১৯, ১৮:১৭

বিসিক
চলছে হেমন্ত মেলা ও কারুশিল্প প্রদর্শনী

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) উদ্যোগে রাজধানীর মতিঝিলে বিসিক ভবন চত্বরে চলছে পাঁচ দিনব্যাপী ‘হেমন্ত মেলা-১৪২৫ ও ৬৩তম ত্রৈমাসিক কারুশিল্প প্রদর্শনী’।

এবারের মেলায় ৬০টি স্টলে বিভিন্ন ধরনের পোশাক, তাঁত ও জামদানি শাড়ি, নকশিকাঁথা, পাটজাত হস্তশিল্প, খাদ্যজাত সামগ্রীসহ হস্ত, আধুনিক পদ্ধতিতে উৎপাদিত মধু ও কুটির শিল্পজাত পণ্য প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে।

রবিবার (১৩ জানুয়ারি) এই মেলা ও প্রদর্শনীর উদ্বোধন করেন বিসিকের চেয়ারম্যান মুশতাক হাসান মুহ. ইফতিখার। বিসিক পরিচালক (নকশা ও বিপণন) মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্থার প্রধান নকশাবিদ মো. রাহাত উদ্দিন স্বাগত বক্তব্য দেন ।

বিসিক চেয়ারম্যান বলেন, এই খাতে পণ্যের চাহিদা বৃদ্ধির জন্য ক্রেতাদের চাহিদানুযায়ী আকর্ষণীয় নতুন নতুন ডিজাইন ও মানসম্পন্ন পণ্যসামগ্রী উৎপাদন করতে হবে। দেশব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের উন্নয়নে বিসিক দীর্ঘদিন যাবৎ উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের সেবা-সহায়তা দিচ্ছে। এই খাতের উন্নয়ন ও বিকাশ ঘটিয়ে উৎপাদন ও আয় বৃদ্ধি এবং নতুন কর্মসংস্থান সৃষ্টিই বিসিকের অন্যতম লক্ষ্য।

জয়নুল আবেদিন প্রদর্শন কক্ষে মেলা উপলক্ষে কারুশিল্পীদের উৎপাদিত পণ্যসামগ্রী নিয়ে চলছে প্রদর্শনী। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত এই মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড