• শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫  |   ১৭ °সে
  • বেটা ভার্সন

এখনও চলছে বাণিজ্য মেলার স্টল নির্মাণের কাজ

  অধিকার ডেস্ক    ১২ জানুয়ারি ২০১৯, ১৬:৩৫

বাণিজ্য মেলা
চলছে স্টল নির্মাণের কাজ (ছবি :সংগৃহীত)

চতুর্থ দিনে পা দিয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। একটি সাপ্তাহিক ছুটির দিনও পার করেছে এই মেলা। কিন্তু সরেজমিন পরিদর্শন করে দেখা গেছে, এখনও প্রায় মেলার ৪০ শতাংশ স্টলের কাজ সম্পন্ন হয়নি।
 
দেখা গেছে, মেলার পূর্ব-পশ্চিম,উত্তর-দক্ষিণ সব দিকেই অসম্পূর্ণ স্টল দেখা গেছে। বিভিন্ন জায়গায় যেমন ভিআইপি গেট থেকে সার্ভিস গেট পর্যন্ত স্টল প্রস্তুতের কাজ এখনও চলছে। আর দর্শনার্থীদের কানে আসছে হাতুড়ি, কাঠ, পেরেকের ঠক ঠক আওয়াজ।  

শুধু বিদেশি প্রতিষ্ঠানই নয়, দেশীয় প্রতিষ্ঠানের কাজও বাকি আছে। তবে দেশি প্রতিষ্ঠানগুলোর মধ্যে সিংহভাগই রয়েছে ছোট প্রতিষ্ঠান।

মেলার ভিআইপি গেট দিয়ে প্রবেশ করে পশ্চিম দিকে আগালেই দেখা যাবে থাইল্যান্ড, চীন ও ভারতীয় পণ্যের একটি প্যাভিলিয়ন। সেখানে এখনও স্টল গোছানোর কাজ শেষ হয়নি।

এরপর দক্ষিণ দিকে এগিয়ে গেলে দেখা যায়, কয়েকটি স্টলের কাজ এখনও চলছে। জানা গেছে, এসব স্টলে দেশি পণ্য প্রদর্শন করা হবে। এক সপ্তাহের মধ্যে সব কাজ শেষ হয়ে যাবে বলেও জানা গেছে।

তবে সার্ভিস গেটের পাশে বা পশ্চিম দিকে মেলার সব থেকে বেশি অপ্রস্তুত  স্টল দেখা গেছে। ওইদিকে বেশিরভাগ স্টলেরই কাজ শেষ হয়নি। 

শুধু ছোট না বরং বড় বড় প্রতিষ্ঠানেরও কিছু স্টলের কাজ এখনও শেষ হয়নি। মাঝ বরাবর দৃষ্টিনন্দনভাবে একটি প্রতিষ্ঠানের প্যাভিলিয়নের নির্মাণ কাজ চলছে বলে দেখা গেছে।

আরও পড়ুন  

জমে উঠছে বাণিজ্যমেলা, ছুটির দিনে দর্শনার্থীদের ভিড়

প্রথম দিনেই জনসমুদ্রে পরিণত হলো বাণিজ্য মেলা

রপ্তানি উন্নয়ন ব্যুরোর তথ্য অনু্যায়ী, মেলায় সংরক্ষিত মহিলা স্টল থাকবে ২০টি, প্রিমিয়ার প্যাভিলিয়ন ৬০টি, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ৩৮টি, সাধারণ প্যাভিলিয়ন ১৮, সাধারণ মিনি প্যাভিলিয়ন ২৯টি, প্রিমিয়ার স্টল ৬৭টি, রেস্টুরেন্ট তিনটি, সংরক্ষিত প্যাভিলিয়ন ৯টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ৬টি, বিদেশি প্যাভিলিয়ন ২৬টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ৯টি, বিদেশি প্রিমিয়াম স্টল ১৩টি, সাধারণ স্টল ২০১টি ও ফুড স্টল ২২টি। এ পর্যন্ত ৫২১টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

বাংলাদেশ ছাড়াও এবারের মেলায় ভারত, পাকিস্তান, চীন, ব্রিটেন, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, ভুটান, নেপাল, মরিশাস, ভিয়েতনাম, মালদ্বীপ, রাশিয়া, আমেরিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, হংকংসহ মোট ৪৩টি দেশ তাদের পণ্য বিক্রি ও প্রদর্শনের জন্য অংশ নিচ্ছে। 

এই মেলা শেষ হবে ৮ ফেব্রুয়ারি। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলার গেট ও বিভিন্ন স্টল খোলা থাকবে। মেলায় এবারই প্রথমবারের মতো অনলাইনে টিকিট কেনার ব্যবস্থা করা হয়েছে। মেলায় প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড