• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামীকাল সিআইপি কার্ড পাচ্ছেন ১৩৭ জন ব্যবসায়ী

  অধিকার ডেস্ক    ১৭ ডিসেম্বর ২০১৮, ১৫:৫১

সিআইপি
সিআইপি কার্ড পাচ্ছেন ১৩৭ ব্যবসায়ী

বাংলাদেশ সরকার দেশের রপ্তানি বাণিজ্যে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ ১৩৭ জনকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে (সিআইপি, রপ্তানি) নির্বাচিত করেছে।

একইসাথে এফবিসিসিআইয়ের ৪১ জন পরিচালক সিআইপি (বাণিজ্য) নির্বাচিত হয়েছেন। ২০১৬ সালের জন্য এই নির্বাচিত ব্যক্তিরা সিআইপি কার্ড পাবেন।

রাজধানীর কারওয়ান বাজারে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) টিসিবি ভবনের অডিটোরিয়ামে নির্বাচিত ব্যক্তিদের হাতে সিআইপি কার্ড তুলে দেবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ইবিপির পরিচালক (পণ্য) মোহা. আব্দুর রউফ। অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন- বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলামসহ ইবিপি ও বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিআইপি কার্ডপ্রাপ্তদের কার্ড গ্রহণের জন্য টিসিবি ভবন অডিটোরিয়ামে যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

সিআইপি নীতিমালা অনুসারে,২০১৬ সালে মোট ১৯ খাতের ব্যবসায়ীদের এই কার্ড প্রদান করা হয়। এর মধ্যে রয়েছে চামড়াজাত দ্রব্য, কৃষিজাত পণ্য, কাঁচাপাট, পাটজাত দ্রব্য, হিমায়িত খাদ্য, হস্তশিল্পজাত দ্রব্য, এগ্রো প্রসেসিং, প্লাস্টিকজাত পণ্য, ফার্মাসিউটিক্যালস, ওভেন ও নিটওয়্যার পোশাক, ওভেন, গার্মেন্টসটেক্সটাইলসহ বিভিন্ন রপ্তানি পণ্য।

এই সিআইপি কার্ডধারী ব্যক্তিরা বিভিন্ন ধরনের সুবিধা ভোগ করবেন। এর মধ্যে রয়েছে সচিবালয়ে প্রবেশে বিশেষ পাস, ব্যবসা-সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে সরকারি যানবাহনে সংরক্ষিত আসনে অগ্রাধিকার, বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহার, ব্যবসায়িক কাজে বিদেশ ভ্রমণের ভিসা প্রাপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে লেটার অব ইন্ট্রোডাকশন ইস্যুর সুবিধা।

এছাড়া তারা তাদের স্ত্রী, পুত্র, কন্যা ও নিজের চিকিৎসার ক্ষেত্রে সরকারি হাসপাতালে কেবিন সুবিধার ব্যাপারে বিশেষ অগ্রাধিকার পাবেন। এই কার্ডধারী ব্যক্তিরা এক বছর ও পরবর্তী সিআইপি ঘোষণা না হওয়া পর্যন্ত এ সুবিধা পাবেন। এছাড়া তারা বাণিজ্য সংগঠনে পদ বহাল থাকা বা পরবর্তী সিআইপি ঘোষণার আগ পর্যন্ত সুবিধা পাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড