• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিশ্র লেনদেনে দরপতন থেকে রক্ষা পেল পুঁজিবাজার

  অধিকার ডেস্ক    ১০ ডিসেম্বর ২০১৮, ১৮:৫৫

শেয়ারবাজার
শেয়ারবাজারে লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১০ ডিসেম্বর) বড় দরপতন থেকে রক্ষা পেয়েছে দেশের পুঁজিবাজার। এ দিন ৩০ কোম্পানির মধ্যে ১১টি দাম বেড়েছে, কমেছে ৬টি আর ১৩টি কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত রয়েছে।

ব্যাংক খাতের মিশ্র প্রবণতায় এ দিন উভয় বাজারে লেনদেন হয়েছে। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে ১০ পয়েন্ট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ১০২ পয়েন্ট।

ডিএসই’র দেওয়া তথ্য অনুযায়ী, সোমবার ১২ কোটি ৬৭ লাখ ৯৮ হাজার ২৯৬টি শেয়ার কেনাবেচা হয়েছে। লেনদেন হয়েছে ৫৬৭ কোটি ৬৭ লাখ ৮৫ হাজার টাকা। রবিবার লেনদেন হয়েছিল ৫১৬ কোটি ৭৯ লাখ ৫ হাজার টাকার।

ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ৫ হাজার ২৯৫ পয়েন্টে অবস্থান নেয়। আর ডিএসইএস ইনডেক্স ১ হাজার ২১৯ পয়েন্টে এবং ডিএস-৩০ ইনডেক্স ১ হাজার ৮৪৯ পয়েন্টে অবস্থান নেয়।

ডিএসইতে কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১০টির, দাম কমেছে ১৯৮টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৩৬টি শেয়ারের।

আর সিএসইতে সার্বিক সূচক ১০২ পয়েন্ট কমে ১৬ হাজার ২০৫ পয়েন্টে অবস্থান করছে। বাজারে কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৭০টির, কমেছে ১৫২টির এবং ৩০টি কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত রয়েছে।

এ দিন ২৫ কোটি ৫৩ লাখ ২৩ হাজার ১৭৪ টাকা বাজারে লেনদেন হয়েছে। এর আগের দিন লেনদেনের পরিমাণ ছিল ২০ কোটি ১৯ লাখ ৩১ হাজার টাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড