• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ই-পেমেন্ট পদ্ধতিতে ৬ দিনে মেলায় কর আদায় ৭৪ লাখ টাকা

  অধিকার ডেস্ক    ১৯ নভেম্বর ২০১৮, ১৫:২১

আয়কর মেলা
অনলাইনে করমেলায় কর আদায় করা হচ্ছে (ছবি:প্রতীকী)

ই-পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে আয়কর মেলায় ৬ দিনে ৭৪ লাখ ২২ হাজার ৭৪৬ টাকার কর পরিশোধ করা হয়েছে। করদাতারা ক্রেডিট কার্ড, ডেভিট কার্ড বা ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে অনলাইনে কয়েক সেকেন্ডের মধ্যে কর পরিশোধ করার সুবিধা পাচ্ছেন বলে জানা গেছে।

২০১৩ সালে চালু হয় এই ই-পেমেন্ট পদ্ধতি। তবে করদাতারা এবারের মেলায় অনলাইনে কর পরিশোধের বেশ আগ্রহ প্রকাশ করেছে। রাজস্ব কর্মকর্তারা আশা করছেন, ই-পেমেন্ট পদ্ধতি ব্যবহারের প্রতি করদাতাদের আগ্রহ আগামী সময়ে আরও বেশি বাড়বে।

এ বিষয়ে আয়কর মেলার সমন্বয়ক ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য জিয়াউদ্দিন মাহমুদ বলেন, বেশ কয়েক বছর ধরে ই-পেমেন্ট পদ্ধতি চালু হলেও করদাতারা এর প্রতি তেমন কোনো আগ্রহ দেখাননি। তবে এবারের মেলায় অনলাইনে কর পরিশোধ বেশ জনপ্রিয় হয়েছে। আর করদাতারা কোনো রকম হয়রানি ছাড়াই সহজে অনলাইনে কর পরিশোধ করতে পেরেছেন।

তিনি আরও জানান, ই-পেমেন্ট সুবিধা নিশ্চিত করতে মেলায় ব্যাংকের বুথসহ অনলাইনে রিটার্ন দাখিলের সুব্যবস্থা করা হয়েছে।

এনআরবি সূত্রে জানা গেছে, ১৩ নভেম্বর অনলাইনে কর আদায় হয়েছে ৪ লাখ ৯৯ হাজার ২২৩ টাকা। মেলার ২য় দিন ১০ লাখ ১৩ হাজার ৬৭৬ টাকা, তৃতীয় দিন ১৩ লাখ ৪৮ হাজার ১৭২, চতুর্থ দিন ৮ লাখ ৫৫ হাজার ১৪, পঞ্চম দিন ১৬ লাখ ৯৩ হাজার ৭৪৯ এবং ৬ষ্ঠ দিন ২০ লাখ ১২ হাজার ৮৭২ টাকা কর আদায় হয়েছে ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড