• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করদাতাদের লাইন যতক্ষণ, কর নেয়া চলবে ততক্ষণ

  অধিকার ডেস্ক    ১৯ নভেম্বর ২০১৮, ১৪:৪৭

আয়কর মেলা
আজ শেষ হচ্ছে জাতীয় আয়কর মেলা (ছবি : ইন্টারনেট)

সপ্তাহব্যাপী আয়কর মেলার শেষ দিন সোমবার (১৯ নভেম্বর)। আজই বিকাল ৫টা পর্যন্ত করদাতারা এই মেলা প্রাঙ্গণ থেকে কোনো ঝামেলা ছাড়া আয়কর দিতে পারবেন। জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআর জানিয়েছে, করদাতারা যতক্ষণ মেলা প্রাঙ্গণে উপস্থিত থাকবে, ততক্ষণই তারা কর দিতে পারবেন।

এ বিষয়ে এনবিআর সদস্য ও মেলার সমন্বয়কারী জিয়া উদ্দিন মাহমুদ বলেন, মেলার এই শেষ দিনে করদাতারা যতক্ষণ পর্যন্ত লাইনে থাকবেন, ততক্ষণ পর্যন্ত তাদের আয়কর রিটার্ন জমা নেয়া হবে।

তিনি আরও বলেন, গতদিন ও আমরা নির্ধারিত সময়ের পরে রিটার্ন জমা নিয়েছি। আজকের দিনেও একই ব্যবস্থা রাখা হয়েছে। যদিও আনুষ্ঠানিকভাবে আমরা মেলার সময় বাড়াইনি, তবে করদাতাদের সুবিধার জন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে।

মেলার প্রথম ছয়দিনে এখান থেকে প্রায় ২ লাখ ২৭ হাজার ৩৬৭ জন করদাতা সেবা নিয়েছেন বলে এনবিআরের তথ্য থেকে জানা গেছে। আর কর রিটার্ন জমা দিয়েছেন ৬৯ হাজার ৩৬৩ জন করদাতা। ৬ দিনে মোট কর আদায় হয়েছে প্রায় ২ হাজার কোটি টাকা।

রাজধানীর অফিসার্স ক্লাবে সোমবার সকাল থেকেই মেলায় লক্ষ করা গেছে উৎসবের আমেজ। মেলায় সবচেয়ে বেশি আগ্রহ দেখা যাচ্ছে তরুণদের মধ্যে।স্বতস্ফূর্ত হয়েই তারা করমেলায় এসে কর রিটার্ন দাখিল করে যাচ্ছেন।

এনবিআরের সূত্রে জানা গেছে, চলতি অর্থবছরে ৩০ নভেম্বর পর্যন্ত কর ও রিটার্ন দাখিলের সুযোগ রয়েছে। তবে যারা মেলায় আসতে পারেননি, তারা কর অঞ্চলে গিয়ে রিটার্ন দাখিল করতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড