• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছুটির দিনেও আয়কর মেলা প্রাঙ্গণ ছিল জমজমাট

  অধিকার ডেস্ক    ১৮ নভেম্বর ২০১৮, ০৯:১৪

আয়কর মেলা
উৎসবমুখর মেলা প্রাঙ্গণ (ছবি: ইন্টারনেট)

দেশে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে জাতীয় আয়কর মেলা। শনিবার (১৭ নভেম্বর) মেলার পঞ্চম দিন সাপ্তাহিক ছুটির দিন হলেও রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাব মেলা প্রাঙ্গণসহ আশপাশের এলাকায় ছিল করদাতাদের ব্যাপক উপস্থিতি।

মেলা প্রাঙ্গণে দেখা যায়, হাজার হাজার করদাতা দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে আয়কর রিটার্ন দাখিল করছেন। সেখানে সব শ্রেণি-পেশার করদাতা বিশেষ করে তরুণদেরও উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এ বিষয়ে মেলায় আয়কর রিটার্ন দাখিল করতে আসা এক তরুণী বলেন, “দুই বছর ধরে আমি আয়কর রিটার্ন দাখিল করছি। এজন্য উৎসবের আমেজ নিতে মেলায় আয়কর দিতে হাজির হয়েছি”। অন্যদিকে আরেকজন বলেন, বরাবরের মতো এবারের মেলার আয়োজনও ভালো ছিল। মেলায় এসে বেশ ভালোই লেগেছে। এখানে ব্যাংকসহ সকল সুবিধা এক সাথেই পেয়েছি এবং উপহারও পেয়েছি। আর ভবিষ্যতেও মেলায় এসে রিটার্ন দাখিল করতে চাই।”

মেলায় কর দিতে এসে এর সুবিধা সম্পর্কে এক ব্যক্তি বলেন, “সাধারণ মানুষের সার্কেল অফিসগুলোতে কর দিতে গিয়ে তাদের পে অর্ডারের জন্য ব্যাংকের লাইনে দাঁড়িয়ে দীর্ঘসময় অপেক্ষা করতে হয়। পাশাপাশি নানা ঝামেলাও পোহাতে হয়। কিন্তু এই মেলায় টাকা বা চেক যে কোনোটাই দেওয়া যায়। এজন্য এখানে কর দিতে এসেছি।"

রাজস্ব বোর্ডের দেয়া তথ্য অনুযায়ী, শনিবার মেলায় আয়কর আদায় হয়েছে ২৯০ কোটি ৫২ লাখ টাকা। রিটার্ন দাখিল করেছেন ৮১ হাজার ৫৯৯ জন। আর সেবা গ্রহণ করেছেন ২ লাখ ৪৮ হাজার ৯১৭ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ৫ হাজার ৪৮৮ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড