• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের ১৭৩টি স্থানে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় আয়কর মেলা

  অধিকার ডেস্ক    ১৩ নভেম্বর ২০১৮, ১২:২৬

আয়কর মেলা
দেশের ১৭৩টি স্থানে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় আয়কর মেলা (ছবি : ইন্টারনেট)

‘আয়কর প্রবৃদ্ধির মাধ্যমে সামাজিক ন্যায়বিচার ও ধারাবাহিক উন্নয়ন নিশ্চিতকরণ’ প্রতিপাদ্যকে ধারণ করে সারাদেশে সর্বোচ্চ ১৭৩টি স্থানে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় আয়কর মেলা। ৯ম বারের মতো আয়োজিত এবারের আয়কর মেলার স্লোগান হলো ‘উন্নয়ন ও উত্তরণ, আয়করের অর্জন’।

বিভাগীয় শহরে ৭ দিন, জেলা শহরগুলোতে ৪ দিন এবং ৩২টি উপজেলায় ২ দিন এবং ৭০টি উপজেলায় ১ দিন ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হবে।

মেলা উদ্বোধনের আগেই করদাতারা দীর্ঘ লাইনে রিটার্ন জমা দেওয়াসহ বিভিন্ন সেবা নেওয়া শুরু করেন। জনগণকে কর প্রদানে উৎসাহ ও সচেতনা বৃদ্ধি করতে কর বিষয়ক এসএমএস দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

বরাবরের মতো এবারের মেলায়ও রয়েছে করদাতা, সম্ভাব্য করদাতা ও ভবিষ্যতের করদাতাদের জন্য ই-টিআইএন রেজিস্ট্রেশন, আয়কর রিটার্ন ফরম পূরণে সহায়তা, রিটার্ন গ্রহণ, কর পরিশোধ, কর শিক্ষা ইত্যাদি।

গত আট বছরে আয়কর মেলায় ৪৪ লাখ ৯৮ হাজার ১২৫ জন নাগরিক (ব্যবসায়ী, সরকারি ও বেসরকারি) সেবা পেয়েছেন। আর এনবিআরের রাজস্ব আয় হয়েছে ১০ হাজার ৫৩২ কোটি ৩৫ লাখ টাকা।

তাদের দেওয়া তথ্য মতে, গত আট বছরে মেলায় ১১ লাখ ৮৫ হাজার ১৫৪ জন মানুষ আয়কর রিটার্ন দাখিল করেছেন। আর মেলায় নতুন করে ২ লাখ ২৬ হাজার ৭১১ জন মানুষ ই-টিআইএন খুলেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড