• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্মাণ, বিদ্যুৎ ও তৎসংশ্লিষ্ট শিল্পকে কেন্দ্র করে ‘সেমস-গ্লোবাল'র আন্তর্জাতিক প্রদর্শনী 

  অধিকার ডেস্ক

২৮ নভেম্বর ২০২৩, ১৮:২০
সেমস-গ্লোবাল

কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস- সেমস-গ্লোবাল ইউএসএ এর আয়োজনে আগামী ৭-৯ ডিসেম্বর, তিন দিনব্যাপী শুরু হতে যাচ্ছে নির্মাণ সামগ্রী, নির্মাণ প্রণালী এবং সরঞ্জাম কেন্দ্রিক বাংলাদেশের সবচেয়ে বড় এবং সুপ্রতিষ্ঠিত আন্তর্জাতিক প্রদর্শনী “২৮তম বিল্ড বাংলাদেশ ২০২৩” এবং একই সাথে অনুষ্ঠিত হবে “২২তম রিয়েল এস্টেট এক্সপো ২০২৩”। একই তারিখে ওয়াটার প্রযুক্তি ও সমাধান সম্পর্কিত বিষয়াদি নিয়ে অনুষ্ঠিত হবে “৫ম ওয়াটার বাংলাদেশ আন্তর্জাতিক এক্সপো ২০২৩”।

বিদ্যুৎ উৎপাদন, বিদ্যুৎ ট্রান্সমিশন ও নবায়নযোগ্য শক্তির উপর ভিত্তি করে আরো অনুষ্ঠিত হবে পাওয়ার সিরিজ অফ এক্সিবিশন সংশ্লিষ্ট “২৫তম পাওয়ার বাংলাদেশ ২০২৩”, “২০তম সোলার বাংলাদেশ ২০২৩”, এবং “৫ম ঢাকা আন্তর্জাতিক লাইটিং এক্সপো ২০২৩”। আগামী ৭-৯ ডিসেম্বর ২০২৩ তিন দিনব্যাপী প্রতিদিন সকাল ১০.৩০ ঘটিকা থেকে রাত ৮.০০ ঘটিকা পর্যন্ত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি), ঢাকায় এই ৭টি আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষ্যে, ২৮ নভেম্বর, মঙ্গলবার ১২:৩০ ঘটিকায়, অল কমিউনিটি ক্লাব, গুলশান, ঢাকায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিক এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম। তিনি গণমাধ্যমকে আসন্ন প্রদর্শনীগুলি আয়োজন সম্পর্কিত নানাবিধ বিষয় তুলে ধরে বলেন- বহুমাত্রিক শিল্পক্ষেত্র নিয়ে আয়োজিত এই প্রদর্শনীগুলো বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে সহায়ক হবে বলে আমরা আশাবাদী। একাধারে নির্মাণ শিল্প ও বিদ্যুৎ শিল্পের অগ্রগতি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়া, প্রদর্শনীগুলো একটি ফলপ্রসূ প্ল্যাটফর্ম হিসেবে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে সরাসরি বি-টু-বি যোগাযোগ স্থাপনের মাধ্যমে বাণিজ্যের প্রসারে কার্যকর ভূমিকা পালন করবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সেমস-গ্লোবাল এর সিইও এস. এস. সারওয়ার, সেমস-বাংলাদেশের চিফ কনসালট্যান্ট জাবেদ আহমেদ এবং সেমস-গ্লোবাল এর নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম।

বহুক্ষেত্রীয় প্রদর্শনীগুলি সংশ্লিষ্ট শিল্প ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। পাশাপাশি বি-টু-বি সংযোগ বৃদ্ধির সম্ভাবনাকে ত্বরানিত করছে। যা, ক্রেতা এবং সরবরাহকারীদের রাজধানী ঢাকায় একই ছাদের নিচে একত্রিত হয়ে পণ্য প্রদর্শন ও একে অপরের সাথে প্রত্যক্ষ যোগাযোগের ওয়ান-স্টপ প্ল্যাটফর্ম তৈরি করবে। প্রদর্শনীগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

সেমস-গ্লোবাল ইউএসএ, নিউইয়র্ক ভিত্তিক একটি পেশাদার বহুজাতিক প্রদর্শনী ও সম্মেলন আয়োজক সংস্থা। ১৯৯২ সালে প্রতিষ্ঠিত, সেমস-গ্লোবল ৩০ বছরেরও বেশি সময় ধরে ৪টি মহাদেশে সফলতার সাথে ব্যবসায়িক পরিমণ্ডলে পেশাদার বি-টু-বি ট্রেড শো আয়োজন করে আসছে। ৪টি মহাদেশে বিশ্বের অত্যন্ত সম্ভাবনাময় এবং উন্নয়নশীল দেশে প্রতি বছর সংগঠনটি সফলভাবে ৪০টি ট্রেড শো আয়োজনের মাধ্যমে নির্মাতা ও সংশ্লিষ্ট শিল্প ক্ষেত্রের অগ্রগতিতে ব্যাপক ভূমিকা পালন করেছে।

উল্লেখ্য, প্রদর্শনীগুলো ৭-৯ ডিসেম্বর, প্রতিদিন সকাল ১০.৩০টা থেকে রাত ৮.০০ ঘটিকা পর্যন্ত নিবন্ধনের নিমিত্তে ব্যবসায়িক দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া, প্রদর্শনী চলাকালীন ৪টি আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড