• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল নোমান গ্রুপ 

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৬ জানুয়ারি ২০২৩, ১২:০৫
রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল নোমান গ্রুপ 

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০২০’ পেয়েছে দেশের অন্যতম খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান নোমান টেরি টাওয়াল মিলস লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রতিষ্ঠানটি প্রথম পুরস্কার লাভ করে। এটি দেশের প্রথম সারির শিল্পগোষ্ঠী নোমান গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

নোমান গ্রুপের পক্ষে নির্বাহী পরিচালক মুহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী গতকাল বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের হাত থেকে এই পুরস্কার গ্রহণ করেন।

২০২০ সালে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার’ দেওয়া হয়েছে ২০টি শিল্প প্রতিষ্ঠানকে। শ্রেণিবিন্যাস অনুযায়ী ছয় ক্যাটাগরিতে স্বীকৃতি পেয়েছে প্রতিষ্ঠানগুলো। পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেছেন, বর্তমান সরকার উন্নয়নের যে গতিতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে স্বাধীনতাবিরোধীরা তা বাধাগ্রস্ত করতে চায়। এই সরকারের অবদানের ফলে রপ্তানি আয় বেড়েছে। মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি তথা দেশের উন্নয়ন হয়েছে।

শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন- শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন। পুরস্কারপ্রাপ্ত বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের পরিচালকবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড