• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামীকাল থেকেই বাণিজ্য মেলা, বাড়ছে পরিধি: বাণিজ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর ২০২২, ১৭:৫৩
বাণিজ্য মেলা

১ জানুয়ারি (রোববার) থেকে শুরু হচ্ছে ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা। পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) শুরু হবে এবারের সালের বাণিজ্য মেলা।

শনিবার (৩১ ডিসেম্বর) পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এসব কথা বলেন।

বাণিজ্যমেলার উদ্বোধন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নতুন বছরের পথম দিন (১ জানুয়ারি) বিবিসিএফইসি-এ প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)-এর ২৭তম আসরের শুভ উদ্বোধন ঘোষণা করবেন।

এ বছর মেলার পরিধি বাড়ানো হয়েছে বলে জানান বাণিজ্যমন্ত্রী। বলেন, মেলার আকার বাড়বে এবার। গত বছরের তুলনায় ১০০টির বেশি স্টল অংশ নিয়েছে।

জানা যায়, মেলায় বিদেশি প্রতিষ্ঠানের জন্য ১৭টি প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল রয়েছে। দেশি ও বিদেশি প্রতিষ্ঠানের জন্য দুটি হলের বাইরে মিলে মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

টিপু মুনশি বলেন, মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। তবে সাপ্তাহিক বন্ধের দিন রাত ১০টা পর্যন্ত মেলা চলবে। এবার মেলায় প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। মেলার টিকিট অনলাইনে কিনলে ৫০ শতাংশ ছাড়ের সুযোগ থাকবে। মেলায় প্রায় এক হাজারটি গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে।

এ বছর মেলা থেকে ২০০ কোটি টাকার বেশি স্পর্ট অর্ডারের আশা প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী।

অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন (ডিটিও) অনুবিভাগের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হাফিজুর রহমান, অতিরিক্ত সচিব (রপ্তানি) মো: আব্দুর রহিম খান, রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এএইচএম আহসান, ইপিবির পরিচালক মাহবুবুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড