• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিবর্তনের ডাকে ই-ক্যাব পরিবার

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৬ জুন ২০২২, ১৯:০৩
দ্যা চেঞ্জ মেকার্স প্যানেল
দ্যা চেঞ্জ মেকার্স প্যানেল (ছবি : সংগৃহীত)

আসন্ন ই-ক্যাব নির্বাচনে পরিবর্তনের ডাকে সাড়া দিয়ে একত্রিত হয়েছিলো ই-ক্যাব পরিবার। আজ ঢাকাস্থ হোটেলে শেরাটনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে জমায়েত হয়েছিলো বাংলাদেশে ই-কমার্স ব্যবসার সাথে সম্পৃক্ত সব মানুষ।

ই-কমার্স সেবার জনপ্রিয়তা, গ্রহণযোগ্যতা এবং দেশব্যাপী প্রসারের এক সুদূর প্রসারী পরিকল্পনা নিয়ে একটি শক্তিশালী ই-ক্যাব গঠনের লক্ষ্যে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে দ্যা চেঞ্জ মেকার্স প্যানেল। ৯ জনের এই প্যানেলে আছেন বিভিন্ন ই-কমার্স ব্যবসার সাথে যুক্ত উদ্যোক্তারা যারা ইতিমধ্যে এই সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হয়েছেন। এই প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন ওয়াসীম আলিম যিনি অনলাইন ফার্মাসি বাংলামেডস এর একজন পরিচালক এবং দেশের সর্ববৃহৎ গ্রোসারি প্লাটফর্ম চালডাল এর প্রতিষ্ঠাতা। অন্যান্য প্যানেল সদস্যরা হচ্ছেন আরটিএস এন্টারপ্রাইস এর ব্যবস্থাপনা পরিচালক জিসান কিংশুক হক, ইকুরিয়ার এর প্রতিষ্ঠাতা বিপ্লব ঘোষ রাহুল, সিআইপিআরওসিও এর ব্যবস্থাপনা পরিচালক সাফকাত হায়দার, ক্লিনফোর্স এর ব্যবস্থাপনা পরিচালক তাসদিক হাবিব, সেবা এক্সওয়াইজেড এর সহ প্রতিষ্ঠাতা ইলমুল হক সজীব, কিনলে এর ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক মৃধা, হুর নুসরাত এর স্বত্বাধিকারী নুসরাত লোপা এবং নিজল ক্রিয়েটিভ ফটোগ্রাফির প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান নিলোভ।

দ্যা চেঞ্জ মেকার্স প্যানেলের পক্ষ থেকে তাদের নির্বাচনী ইশতেহারের উল্লেখযোগ্য দিকগুলো তুলে ধরা হয়। টানা ২ মেয়াদের বেশী কোন পরিচালক কার্যনির্বাহী পরিষদে থাকবে না; সন্দেহজনক প্রতিষ্ঠান থেকে কোন স্পনসরশিপ নয় এবং সদস্যদের জন্য সর্বদা পাশে থাকার বিষয়ে তারা অঙ্গীকার করেন। এছাড়া একটি স্মার্ট অফিস, ই-ক্যাবের জন্য একজন নির্বাহী পরিচালক, ক্ষমতার বিকেন্দ্রীকরণ, নারীদের জন্য আলাদা স্ট্যান্ডিং কমিটি ইত্যাদি বিষয়ে তাদের বিভিন্ন কর্মসূচী ব্যাখ্যা করেন।

বর্তমান সময়ে সবচেয়ে আকাঙ্খিত বিষয় ই-কমার্স ব্যবসার জন্য সরকারের ভ্যাট ও ট্যাক্স নীতিকে সহজীকরণ এবং দেশী অথবা বিদেশী বিনিয়োগের ক্ষেত্রে জটিলতা নিরসনের ব্যাপারে দ্যা চেঞ্জ মেকার্স প্যানেল সুস্পষ্ট রূপরেখা তুলে ধরেন। এছাড়া প্রথম ১০০ দিনের

মধ্যে একটি ইনকিউবেশন সেন্টার স্থাপন করা, ব্যাংক থেকে জামানতমুক্ত মূলধন বা ঋণ সরবরাহের জন্য বিভিন্ন ব্যাংকের সাথে চুক্তি স্বাক্ষরসহ আরো অনেকগুলো বিষয়ে তাদের অবস্থানের বিশদ ব্যাখা দেয়া হয়।

প্রসঙ্গত আগামী ১৮ জুন ২০২২, শনিবার বহু আকাঙ্খিত ই-ক্যাব নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনের মাধ্যমে ৯ জন সদস্য নির্বাচন করা হবে যারা ২০২২ থেকে ২০২৪ সাল পর্যন্ত কার্যনির্বাহী কমিটি পরিচালনা করবেন।

দ্যা চেঞ্জ মেকার্স প্যানেলকে সবার কাছে পরিচয় করিয়ে দেবার জন্য অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সাথে অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বেসিস সভাপতি রাসেল টি আহমেদ। এছাড়া দ্যা চেঞ্জ মেকার্স প্যানেলের প্রতি সমর্থন জানাতে উপস্থিত হয়েছিলেন দেশের স্বনামধন্য কর্পোরেট প্রশিক্ষক ডন সামদানী, চালডালের ব্র্যান্ড এম্বাসেডর এবং বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া। দেশের জনপ্রিয় ব্যান্ড চিরকুট এবং মেলোডি কুইন করনিয়া অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন। তিন শতাধিক ই-ক্যাব সদস্যের স্বতঃস্ফূর্ত উপস্থিতি এবং প্যানেল প্রার্থীদের সাথে তাদের আলাপচারিতা পুরো অনুষ্ঠানের উজ্জ্বলতা বাড়িয়ে দেয়। বিভিন্ন প্রশ্নের মাধ্যমে সদস্যরা দ্যা চেঞ্জ মেকার্স এর নির্বাচনী ইশতেহার এবং বিভিন্ন অঙ্গীকার বাস্তবায়নের ব্যাপারে জানতে চায় এবং তাদের দীর্ঘদিনের বিভিন্ন দাবির কোথাও তুলে ধরেন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড