• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রফতানি বাড়াতে ভর্তুকি দেবে সরকার

  নিজস্ব প্রতিবেদক

২৫ মে ২০২২, ১৮:২১
রফতানি
রফতানি বাড়াতে গুরুত্ব দিচ্ছে সরকার (ছবি : সংগৃহীত)

রফতানি বাড়ানোর ওপরও গুরুত্বারোপ করে এ জন্য ছোট ছোট ইন্ডাস্ট্রিকে ভর্তুকি দেওয়ারও কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৫ মে) গণভবনে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প নকশা পর্যবেক্ষণ শেষে তিনি এ নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সরকার প্রধান বলেন, শিল্পপ্রতিষ্ঠানগুলো প্রত্যেক এলাকায় নির্দিষ্ট শিল্প জোনের মধ্যে হতে হবে। যেখানে-সেখানে অপরিকল্পিতভাবে শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলা যাবে না। এ বিষয়টিতে গুরুত্ব দিতে হবে। এছাড়া ছোট ছোট ইন্ডাস্ট্রিকে ভর্তুকি দিতে হবে।

পরিবেশ রক্ষা করে যেকোনো উন্নয়ন প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়নেরও নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

তিনি বলেন, ‘যে কোনো প্রকল্প গ্রহণ করে সেখানে পরিবেশটা যাতে গুরুত্ব পায় সেদিকে সবার দৃষ্টি দিতে হবে। জলাধার সংরক্ষণ, পর্যাপ্ত সবুজ এলাকা রাখা এবং বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে।’

এসময় ‘গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়’ ও ‘রাজউক’ কর্তৃক প্রস্তাবিত ঢাকার শের-ই-বাংলা নগরে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য বহুতল আবাসিক ভবন নির্মাণ, পদ্মাসেতুর জাজিরা প্রান্তের শিবচরে ‘শেখ হাসিনা আন্তর্জাতিক কনভেনশন সেন্টার নির্মাণ’, ‘কনজারভেশন অব ফ্লাড ফ্লো জোন অ্যাট তুরাগ রিভার অ্যান্ড কম্প্যাক্ট টাউনশিপ ডেভেলপমেন্ট’ এবং ‘কেরানীগঞ্জ ওয়াটার ফ্রন্ট স্মার্ট সিটি নির্মাণ’ প্রকল্পগুলোর স্থাপত্য-নকশার উপস্থাপনা পর্যবেক্ষণ করেন তিনি।

আরও পড়ুন : মানুষের খুশিতে বিএনপির বুকে জ্বালা : কাদের

সেখানে উপস্থিত ছিলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড