• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডলারের দামে ‘সেঞ্চুরি’

  নিজস্ব প্রতিবেদক

১৭ মে ২০২২, ২০:৩০
মার্কিন ডলার
মার্কিন ডলার (ছবি: সংগৃহীত)

খোলা বাজারে মার্কিন ডলারের দাম মঙ্গলবার ১০০ টাকা ছাড়িয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকায় মানি এক্সচেঞ্জে প্রতি ডলার সর্বোচ্চ ১০২ টাকা পর্যন্ত বিক্রি হয়। তবু মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠানগুলো পর্যাপ্ত ডলার সরবরাহ করতে পারছে না।

সোমবারও রাজধানীতে প্রতি ডলার বিনিময় মূল্য ছিল ৯৮ টাকা। ধারণা করা হচ্ছিল, মঙ্গলবার ডলারের দামে সেঞ্চুরি হবে। শেষ পর্যন্ত তাই হলো। মতিঝিলের পাশাপাশি পল্টন এবং গুলশানের মানি এক্সচেঞ্জে প্রতি ডলার ১০১ টাকা থেকে ১০২ টাকা দরে বিক্রি হয়।

মতিঝিলের ডলার ব্যবসায়ী আব্দুল জব্বার বলেন, আজ ১০১ টাকা ৫০ পয়সা দরে বিক্রি করেছি। মানুষ বিদেশ যাচ্ছে। এখন নগদ ডলারের প্রচুর চাহিদা রয়েছে। ব্যাংকগুলোতেই ডলারের সংকট। এখন প্রতিদিনই দুই-তিন টাকা করে বৃদ্ধি পাচ্ছে। সামনে হজ মৌসুম তাই দাম আরও বাড়বে।

আরও পড়ুন: পদ্মা সেতুর টোল নির্ধারণ

জানুয়ারির শুরুতে ডলারের বিনিময়মূল্য ২০ পয়সা বাড়িয়ে ৮৬ টাকা করেছিল বাংলাদেশ ব্যাংক। এরপর ২৩ মার্চ ২০ পয়সা বাড়িয়ে ৮৬ টাকা ২০ পয়সা করা হয়। গত ২৭ এপ্রিল বাড়ানো হয় ২৫ পয়সা। এতে ১ ডলারের বিনিময়মূল্য দাঁড়ায় ৮৬ টাকা ৪৫ পয়সায়। সর্বশেষ ৯ মে ডলারের বিনিময়মূল্য ২৫ পয়সা বাড়িয়ে ৮৬ টাকা ৭০ পয়সা নির্ধারণ করা হয়।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড