• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

১১০ টাকা দরে এক কোটি পরিবার পাবে সয়াবিন তেল 

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৮ মে ২০২২, ১৫:০৪
১১০ টাকা দরে এক কোটি পরিবার পাবে সয়াবিন তেল 
সয়াবিন তেল (ফাইল ছবি)

১১০ টাকা দরে দেশের এক কোটি পরিবারের কাছে সয়াবিন তেল বিক্রি করবে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আগামী জুন থেকে কার্ডধারীরা ন্যায্যমূল্যে এ তেল কিনতে পারবেন।

রবিবার (৮ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এ তথ্য জানান।

বাণিজ্য সচিব বলেন, আগামী জুন থেকে এক কোটি টিসিবি কার্ডধারী পরিবারের কাছে ১১০ টাকা দামে সয়াবিন তেল বিক্রি করা হবে। সরকার টিসিবির মাধ্যমে সরাসরি সয়াবিন তেল আমদানির পরিকল্পনা নিয়েছে। এই বিষয়ে বিদেশে বাংলাদেশ মিশনগুলোর সঙ্গে ইতোমধ্যেই সয়াবিন তেল কেনার জন্য যোগাযোগ করা হয়েছে।

সম্প্রতি সয়াবিন তেলের দাম লিটার প্রতি ৩৮ টাকা বেড়ে ১৯৮ টাকা হওয়ায় এবং চাহিদা অনুযায়ী বাজারে সয়াবিন তেল সরবরাহ না থাকায় সরকার সর্বনিম্ন মূল্যে এই তেল সরবরাহ নিশ্চিতের চেষ্টা করছে।

গত বৃহস্পতিবার বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স ও বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৮০ টাকা, যা এতদিন ১৪০ টাকা ছিল। বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার ১৬০ টাকা থেকে বাড়িয়ে ১৯৮ টাকা করা হয়েছে। ৫ লিটারের বোতলের দাম ৭৬০ টাকা থেকে নির্ধারণ করা হয়েছে ৯৮৫ টাকায়। শনিবার থেকে নতুন এ দাম কার্যকর হয়েছে।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড