• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬০ টাকার কমে মেলে না সবজি

  নিজস্ব প্রতিবেদক

১৫ অক্টোবর ২০২১, ২১:১৬
সবজি বাজার
সবজি বাজার (ছবি: সংগৃহীত)

সবজির বাজারে ঊর্ধ্বগতিতে হতাশ ক্রেতারা। বেশির ভাগ সবজিই এখন কিনতে হচ্ছে প্রতিকেজি ৬০ টাকার ওপরে। এর মধ্যে আবার বেশি ব্যবহৃত কয়েকটি সবজির দাম ১০০ টাকারও বেশি। বিক্রেতারা বলছেন, সবজির দামের ঊর্ধ্বগতি আরও কিছুদিন থাকবে।

এক ক্রেতা বলেন, কয়েকদিন ধরে বাজারে প্রতিটি সবজি অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে। এমন দামে আমাদের মতো সাধারণ ক্রেতারা খুবই হতাশ। আসলে হিসেব করে যারা চলে তাদের জন্য খুব খারাপ দিন যাচ্ছে এখন।

ভাষাণটেক এলাকার আরেক ক্রেতা মোস্তফা বলেন, ৬০ টাকার নিচে বাজারে কোনো সবজি নেই। কিছু সবজি কিনতে হচ্ছে ১০০ টাকার বেশি দাম দিয়ে। এত দাম হলে তো আর সবজিও কিনতে পারব না।

রাজধানী ঢাকার বিভিন্ন বাজারে এখন প্রতিকেজি শিম ১০০ থেকে ১২০ টাকা, টমেটো ১০০ থেকে ১৪০ টাকা, গাজর ১০০ থেকে ১১০ টাকা, গোল বেগুন ১০০ থেকে ১১০ টাকা আর কাঁচা মরিচ ১৫০ থেকে ১৬০ টাকায় কিনতে হচ্ছে ক্রেতাদের।

এছাড়া বেগুন বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজিতে। বরবটি ৭০ থেকে ৮০ টাকা, করলা ৬০ থেকে ৭০ টাকা, মূলা ৬০ থেকে ৭০ টাকা, ঝিঙা ৬০ টাকা, শসা ৬০ থেকে ৭০ টাকা, ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকা, পটল ৫০ থেকে ৬০ টাকা, ফুলকপি ছোট সাইজের প্রতি পিস ৫০ টাকা, বাঁধা কপি প্রতি পিস ৬০ টাকা প্রতি কেজিতে বিক্রি হচ্ছে।

আরও পড়ুন: কুমিল্লার ঘটনায় মদদ দিচ্ছে আ. লীগ: ফখরুল

সবজি বিক্রেতা রাসেল বলেন, পাইকারি বাজার থেকেই আমাদের কাছ থেকে দাম বেশি নিচ্ছে। এছাড়া এক মণ সবজিতে আমাদের টিকে ৩০ কেজির মতো। আনতেও খরচ হয়। সব মিলিয়ে কিছুদিন ধরে সবজির দাম বেশি যাচ্ছে।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড