• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ ই-কর্মাস প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ

  নিজস্ব প্রতিবেদক

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩২
বাণিজ্য মন্ত্রণালয়
বাণিজ্য মন্ত্রণালয় (ছবি: সংগৃহীত)

দশটি ই-কর্মাস প্রতিষ্ঠানের বিষয়ে আর দায়িত্ব নেবে না বাণিজ্য মন্ত্রণালয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করেছে মন্ত্রণালয়ের এ সংক্রান্ত কমিটি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সচিবালয়ে কমিটির বৈঠক শেষে বাণিজ্য মন্ত্রণালয়ের বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিও) সেলের মহাপরিচালক এবং ডিজিটাল ই-কমার্স সেলের প্রধান হাফিজুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, সভায় ইভ্যালি, ই-অরেঞ্জসহ বিভিন্ন ই-কমার্সের বিষয় উঠে এসেছে। এ প্রতিষ্ঠানগুলো যেহেতু ইতোমধ্যে আইন অমান্য করেছে, তাই মিনিস্ট্রি সরাসরি কোনও দায়িত্ব না নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে রেফার করে দিয়েছে। তারা যেন আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে। এ জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এ বিষয়ে চিঠি পাঠানো হবে।

এর আগে ইভ্যালিসহ ১০টি ই-কমার্স প্রতিষ্ঠান তৃতীয় পক্ষের মাধ্যমে নিরীক্ষা করাতে বাণিজ্য মন্ত্রণালয়কে পরামর্শ দেয় বাংলাদেশ ব্যাংক। গেল রবিবার এক চিঠিতে আলাদা নিরীক্ষক নিয়োগের মাধ্যমে এসব প্রতিষ্ঠানে নিরীক্ষা কার্যক্রম চালাতে পরামর্শ দেওয়া হয়।

আরও পড়ুন: সব অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ

অন্য প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে- ধামাকা, সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, কিউকুম, বুম বুম, আদিয়ান মার্ট, নিড ডটকম ডটবিডি ও আলেশা মার্ট।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড