• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনে ৬ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন

  নিজস্ব প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর ২০২১, ১৭:০২
সিএনজি ফিলিং স্টেশন
সিএনজি ফিলিং স্টেশন (ছবি: সংগৃহীত)

বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বৃদ্ধি করতে সিএনজি ফিলিং স্টেশনগুলো প্রতিদিন বিকাল ৫টা থেকে ৬ ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী বুধবার (১৫ সেপ্টেম্বর) থেকে এই আদেশ কার্যকর হবে বলে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে জানান, বিদ্যুতের সর্বোচ্চ চাহিদার সময়ে (পিক আওয়ার) গ্যাসের চাহিদা বৃদ্ধি পায়। মূলত এ কারণে ওই সময় সিএনজি স্টেশনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ১৯ জুলাই প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সভাপতিত্বে এক সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

এতে বলা হয়, বিদ্যুতের দৈনিক পিক আওয়ারে বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ রাখতে হবে। কমপক্ষে ৩টি দৈনিক পত্রিকায় গণবিজ্ঞপ্তি আকারে প্রকাশের পর সিদ্ধান্ত কার্যকর হবে।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, বুধবার (১৪ সেপ্টেম্বর) গণবিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে। এর পরদিন (১৫ সেপ্টেম্বর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হতে পারে।

আরও পড়ুন: স্বাস্থ্যের গাড়িচালক মালেকের মামলার রায় ২০ সেপ্টেম্বর

সিএনজি স্টেশন বন্ধ রাখার বিষয়ে সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারহান নূর বলেন, এ বিষয়ে মন্ত্রণালয় থেকে আমাদের কিছুই জানানো হয়নি। সংবাদ মাধ্যমে সিদ্ধান্তের কথা জানতে পারলাম। এখন আমরা প্রয়োজনীয় উদ্যোগ নেব, একই সঙ্গে মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে কথা বলার চেষ্টা করবো।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড