• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এলপি গ্যাসের দাম বাড়ল

  নিজস্ব প্রতিবেদক

৩১ আগস্ট ২০২১, ১৫:৪০
এলপি গ্যাস
এলপি গ্যাস (ছবি: সংগৃহীত)

আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার কারণে দেশের বাজারে আবারও বাড়ানো হয়েছে এলপি গ্যাসের দাম। সরকারি খাতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজি মূসকসহ ৯৯৩ টাকা থেকে বৃদ্ধি করে ১০৩৩ টাকা করা হয়েছে। এটি সর্বোচ্চ খুচরা মূল্য, যা আগামী ১ সেপ্টেম্বর থেকে কার্যকর করা হবে। একইসঙ্গে বাড়ছে অটোগ্যাসের দাম। অটোগ্যাসের দাম প্রতি লিটার ৫০.৫৬ টাকা নির্ধারণ করা হয়।

মঙ্গলবার (৩১ আগস্ট) এক সংবাদ সম্মেলনে ভোক্তা পর্যায়ে এলপি গ্যাসের দামের এই আদেশ দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

এসময় বিইআরসি’র চেয়ারম্যান আব্দুল জলিল, কমিশনের সদস্য মোহাম্মদ আবু ফারুক, মকবুল-ই এলাহী, বজলুর রহমান, কামরুজ্জামান ও সচিব রুবিনা ফেরদৌসীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকেন।

এদিকে চলতি মাসে বেসরকারি পর্যায়ে ১২ কেজি সিলিন্ডারের দাম ৯৯৩ টাকা নির্ধারণ করা হয়। এর আগে জুলাইয়ে ছিল ৮৯১ টাকা ও জুন মাসে ছিল ৮৪২ টাকা। অপরদিকে প্রতি লিটার অটোগ্যাস চলতি মাসে ছিল ৪৮ টাকা ৭১ পয়সা, জুলাইয়ে ছিল ৪৪ টাকা। সে হিসেবে ১২ কেজি এলপি গ্যাসের সিলিন্ডারের দাম বাড়ল ৪০ টাকা এবং অটোগ্যাসের দাম লিটার প্রতি বেড়েছে ২.৩৯ টাকা।

আরও পড়ুন: পদ্মা সেতুতে ফেরির ধাক্কায় ষড়যন্ত্র খুঁজে পাচ্ছি: নৌ প্রতিমন্ত্রী

তবে সরকারি পর্যায়ে সাড়ে ১২ কেজি এলপিজির দাম আগের মতোই ৫৯১ টাকা থাকবে। যেহেতু এ দামের সাথে সৌদি সিপির কোনও সম্পর্ক নেই। যা কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড