• শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

লকডাউনে খোলা থাকবে পুঁজিবাজারও 

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৩ এপ্রিল ২০২১, ২০:২২
শেয়ারবাজার
শেয়ারবাজার (ছবি : সংগৃহীত)

ব্যাংক খোলার সিদ্ধান্ত নেয়ায় শেয়ারবাজারেও লেনদেন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ উপলক্ষে শেয়ারবাজারের লেনদেন বন্ধ থাকবে। এরপর বৃহস্পতিবার থেকে শেয়ারবাজারে লেনদেন শুরু হবে। বর্তমান সময়সূচি অনুযায়ী সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শেয়ারবাজারে আড়াই ঘণ্টা লেনদেন হবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার পহেলা বৈশাখের বন্ধ থাকায় শেয়ারবাজারে লেনদেন হবে না। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন চলবে। এই লেনদেনে বন্ধ থাকবে প্রি-ওপেনিং। তবে ১৫ মিনিটের পোস্ট ক্লোজিং সেশন চালু থাকবে।

এর আগে গত ৫ এপ্রিল থেকে সরকার এক সপ্তাহের জন্য বিধিনিষেধ দিলে ব্যাংক লেনদেনের সময় সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা নির্ধারণ করে বাংলাদেশ ব্যাংক। তার প্রেক্ষিতে শেয়ারবাজারের লেনদেন সময় নির্ধারণ করা হয় সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এরপর ব্যাংকের লেনদেন আধঘণ্টা বাড়ানো হলে শেয়ারবাজারের লেনদেন সময় আধঘণ্টা বাড়িয়ে সাড়ে ১২টা নির্ধারণ করা হয়।

কিন্তু গতকাল সোমবার ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আটদিন কঠোর বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। এর প্রেক্ষিতে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ব্যাংকের লেনদেন বন্ধ ঘোষণা করে বাংলাদেশ ব্যাংক।

এ পরিস্থিতিতে মঙ্গলবার দুপুরে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকবে।

শেয়ারবাজারের লেনদেন বন্ধের ঘোষণা আসার পর বিশেষ প্রয়োজনে ব্যাংকিংসেবা নিশ্চিত করার জন্য মন্ত্রিপরিষদ থেকে বাংলাদেশ ব্যাংককে চিঠি দেয়া হয়। এর প্রেক্ষিতে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত ব্যাংক লেনদেনের সময় নির্ধারণ করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড