• সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষিকাজে শিক্ষিত যুবসমাজকে কাজে লাগাতে চান মন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২১, ২০:৪৬
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি (ফাইল ফটো)

কৃষিকাজে দেশের শিক্ষিত যুবসমাজকে কাজে লাগানো গেলে পণ্যের মান উন্নত হবে এবং কৃষিপণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, ‘তাতে ভোক্তা নিরাপদ খাদ্যপণ্য পাবে।’

মঙ্গলবার (১৩ জানুয়ারি) ঢাকায় স্থানীয় একটি হোটেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুব উন্নয়ন অধিদপ্তরে আয়োজিত ‘‘কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ ও বিপণনকেন্দ্র স্থাপনের মাধ্যমে যুব উদ্যোক্তা তৈরি, কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র হ্রাসকরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, যুবসমাজকে কৃষিভিত্তিক শিল্পে কাজে লাগানোর সিদ্ধান্ত সময়োপযোগী। শিক্ষিত যুবসমাজ কৃষির দায়িত্ব নিলে দেশ লাভবান হবে। আমাদের দেশে মৌসুমের সময় অনেক কৃষিপণ্য নষ্ট হয়ে যায়, কৃষকরা নামমাত্র মূল্যে এগুলো বিক্রি করতে বাধ্য হন।

দেশে উৎপাদিত কৃষিপণ্য প্রক্রিয়াজাত করে সারা বছর ব্যবহার করা যায়। দেশে কৃষিভিত্তিক শিল্প গড়ে তোলা খুবই প্রয়োজন। এতে করে শিক্ষিত যুবসমাজ কাজ করার সুযোগ পাবেন, অপরদিকে কৃষিপণ্যের যথাযথ ব্যবহার নিশ্চিত হবে। দেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে।

আরও পড়ুন : রাজধানীতে ছুরিকাঘাতে পিকআপচালককে ...

তিনি বলেন, আমাদের যুবসমাজ ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে জীবন বাজি রেখে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছেন। দেশের স্বাধীনতার জন্য হাসতে হাসতে জীবন দিয়েছেন। যুবকরা দেশ ও জাতির বড় শক্তি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড