• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেন্দ্রীয় ব্যাংকে নতুন দুই ডেপুটি গভর্নর

  নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর ২০২০, ১৭:৪৯
কাজী ছাইদুর রহমান ও এ কে এম সাজেদুর রহমান
কাজী ছাইদুর রহমান ও এ কে এম সাজেদুর রহমান (ছবি: সংগৃহীত)

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যাংকটির নির্বাহী পরিচালক কাজী ছাইদুর রহমান এবং রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম সাজেদুর রহমান খান।

রবিবার (২২ নভেম্বর) দুপুরে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়।

সাজেদুর রহমানকে নিয়োগের বিষয়ে প্রজ্ঞাপনে বলা হয়, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাজেদুর রহমান খানকে তার বর্তমান পদ হতে স্বেচ্ছায় অবসর গ্রহণ এবং অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিলের শর্তে বাংলাদেশ ব্যাংক অর্ডার, ১৯৭২ এর অনুচ্ছেদ ১০(৪) অনুযায়ী যোগদানের তারিখ হতে তার বয়স ৬২ বছর পূর্তি অর্থাৎ ১ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। এ চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

ছাইদুর রহমানের নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক কাজী ছাইদুর রহমানকে তার বর্তমান পদ হতে স্বেচ্ছায় অবসর গ্রহণ এবং অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিলের শর্তে বাংলাদেশ ব্যাংক অর্ডার, ১৯৭২ এর অনুচ্ছেদ ১০(৪) অনুযায়ী যোগদানের তারিখ হতে তার বয়স ৬২ (বাষট্টি) বছর পূর্তি অর্থাৎ ১ জানুয়ারি ২০২৫ তারিখ পর্যন্ত বাংলাদেশ ব্যাংক এর ডেপুটি গভর্নর পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। আরও পড়ুন : ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৮ ...

এ চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো। প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংকে বর্তমানে দুজন ডেপুটি গভর্নর আছেন। নতুন এই দুজনসহ বাংলাদেশ ব্যাংকে এখন ডেপুটি গভর্নর হলেন চারজন। এই চারজনের মধ্যে এস এম মনিরুজ্জামানের মেয়াদ আগামী মাসে শেষ হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড