• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোরবানির মাংস প্রস্তুত করে বাসায় পৌঁছে দেবে যাচাই ডট কম

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৭ জুলাই ২০২০, ১৮:৫১
কোরবানির মাংস প্রস্তুত করে বাসায় পৌঁছে দেবে যাচাই ডট কম
কোরবানির মাংস প্রস্তুত করে বাসায় পৌঁছে দেবে যাচাই ডট কম

করোনার জেরে থমকে গেছে বিশ্ব অর্থনীতি। নাজুক পরিস্থিতিতে দেশীয় বাজার। নানা বিধি-নিষেধ আর শঙ্কায় স্বল্প পরিসরে নেমে এসেছে বিগত বছরগুলোর রমরমা কোরবানির পশুর হাট। দুঃশ্চিন্তায় পড়েছে পশু খামারিরা। মানবিকতার দিক বিবেচনায় সোনারগাঁও ইউনিভার্সিটির (এসইউ) শিক্ষক-শিক্ষার্থী ও যাচাই ডট কম লিমিটেডের সম্মিলিত প্রচেষ্টায় দেশের বৃহত্তম অনলাইন পশুর হাট নিয়ে এসেছেন তারা।

জানা যায়, ক্রেতা চাইলে কোরবানির পশুর ছবি দেখে ডিজিটাল হাটের অনলাইন থেকে ক্রয় করতে পারবে। পশু ক্রয়ের জন্য ক্রয়ের আগে কোরবানির পশু সম্পর্কে আরো বিস্তারিত জানতে jachai.com এর ফেইসবুক পেইজে https://web.facebook.com/jachaicom/ অথবা ভিডিও কলের মাধ্যমে দেখে অথবা সরাসরি jachai.com ltd. এর ডিসপ্লে সেন্টারে গিয়ে সরাসরি পশু ক্রয় করার আগে ওজন স্কেলে ওজন করে পশুর ধরন অনুযায়ী ২৯০ থেকে ৪০০ টাকা কেজিতে প্রতি কেজির মোট মূল্য পরিশোধ করে কোরবানির পশু ক্রয় করতে পারবে। https://www.jachai.com/ থেকে পশু ক্রয় করলে পশু ক্রয়ের পর নির্দিষ্ট দূরত্ব পর্যন্ত যাচাই.কম লি. ফ্রি ডেলিভারি প্রদান করবে । ক্রেতার ঠিকানায় পশু পৌঁছে দিতে ক্রেতার কাছ থেকে পশু ডেলিভারি বাবদ কোন চার্জ নেওয়া হবে না । ক্রেতা কোরবানির পশু ক্রয়ের পাশাপাশি ৮ % ফি (এক লক্ষ টাকার গরুর জন্য আট হাজার টাকা) অতিরিক্ত দিয়ে কসাই সার্ভিস ও ডেলিভারি সহ পশু বুকিং দিতে পারবে বলেও জানা যায়।

জানা যায়, যাচাই ডট কম এর দুই ধরনের সার্ভিস আছে। jaChai.com ltd. ঢাকা সিটি কর্পোরেশন ও ই-ক্যাব এর ডিজিটাল হাটের বিক্রয় অংশিদার। তাই ডিজিটাল হাটের jaChai.com ltd. থেকে অথবা https://www.jachai.com/ এর অনলাইন থেকে কোন কোরবানির পশু কোন ক্রেতা ক্রয় করলে এবং সিটি কর্পোরেশন ও ই-ক্যাব এর ডিজিটাল হাটের স্লটারিং সার্ভিস কোন ক্রেতা গ্রহন করলে উক্ত সার্ভিস এর জন্য jaChai.com Ltd. ক্রেতার কাছ থেকে ডিজিটার হাটের নির্ধারিত প্রতি কেজিতে ৭০ টাকার পরিবর্তে ৫০ টাকা চার্জ করবে এবং অবশিষ্ট ২০ টাকা যাচাই ডট কম লি. ডিজিটাল হাটকে প্রদান করবে এবং ডিজিটাল হাট কর্তৃপক্ষ ক্রেতাদের মাংস প্রয়োজনে ক্রেতার উপস্থিতিতে ফ্রি ডেলিভারির ব্যবস্হা করবে। অথবা jaChai.com এর নারায়ণগঞ্জ অবস্থিত নিজস্ব খামার যাচাই এগ্রো ফার্ম এর সামনে মনোরম প্রাকৃতিক পরিবেশে ইসলামীক শরিয়া মোতাবেক কোরবানি করে অটোমেটিক মেশিনে মাংস প্রস্তুত করে, ফ্রিজ গাড়িতে করে ক্রেতার ঠিকানায় ডেলিভারি করবে।

অনলাইন কোরবানির পশুর হাট সম্পর্কে Jachai.com Ltd. এর ব্যবস্হাপনা পরিচালক মোঃ আব্দুল আলিম, তিনি বলেন, অসহায় পশু খামারিদের পাশে দাঁড়ানোর যে মহান উদ্দ্যোগ সোনারগাঁও ইউনিভার্সিটি-এসইউ গ্রহন করেছে, এই মহৎ উদ্দ্যোগের প্রতি সম্মান প্রদর্শন করে এবং ক্রেতা ও খামারিদের অনলাইনে কেনা বেচার পদ্ধতি ইউজার ফ্রেন্ডলি বা সহজ করার জন্য http://jachai.com/ এ অনলাইন কোরবানির হাট চলাকালীন সময়ে কোরবানির পশু ছাড়া আমাদের https://www.jachai.com/ ইকমার্সের সকল ক্যাটাগড়ির অন্যান্য সকল ধরনের পণ্য বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। এই সাময়িক অসুবিধার কারনে https://www.jachai.com/ ই কমার্সের সকল নিয়মিত সেবা গ্রহণকারীদের নিকট দুঃখ প্রকাশ করছি।

যাচাই ডট কম লি. এর চেয়ারম্যান আব্দুল আজিজ, তিনি বলেন, সোনারগাঁও ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীদের তৈরি করা উক্ত কোরবানির অনলাইন গরুর হাট প্লাটফর্মটি পশু খামারিদের দুশ্চিন্তার অবসান ঘটাচ্ছে । উভয় পক্ষের এই সমঝোতা চুক্তির আলোকে ঈদের দিন পর্যন্ত সোনারগাঁও ইউনিভার্সিটি এর সাথে jachai.com ltd. যৌথভাবে পশু খামারিদের এই সেবা প্রদান করে যাবে।

কোরবানির পশু ও যে কোন পন্য https://www.jachai.com/ অনলাইনে ফ্রি বিজ্ঞাপন দিয়ে কেনাবেচা করার জন্য উদ্যেক্তাগণ সংশ্লিষ্টদের আহ্বান জানান। কোন প্রয়োজনে 8801955544939 এই নাম্বারে যোগাযোগ করার জন্য যাচাই ডট কম কর্তৃপক্ষ অনুরোধ করেছেন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড