• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানুষের অনলাইন নির্ভরতা বাড়ছে : শমী কায়সার

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৫ জুলাই ২০২০, ২২:১৩
কেক কাটছেন মার্কেট বাংলার উদ্যোক্তারা
কেক কাটছেন মার্কেট বাংলার উদ্যোক্তারা

করোনাকালীন সময়ে মানুষের অনলাইনে কেনাকাটার প্রবনতা অনেক বেড়েছে বলে মন্তব্য করেছেন ই-ক্যাব সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক অভিনেত্রী শমী কায়সার।

দৈনন্দিন প্রয়োজনীয় প্রায় সব পণ্যের জন্য মানুষ এখন অনেকটাই অনলাইনের ওপর নির্ভরশীল বলেও জানিয়েছেন তিনি।

শুক্রবার (২৪ জুলাই) সন্ধ্যায় রাজধানীর বারিধারায় মার্কেট বাংলার কার্যালয়ে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঘরোয়া পরিবেশে কেক কাটেন মার্কেট বাংলার উদ্যোক্তারা।

অর্গানিক ও সেইফ ফুড নিয়ে কাজ করা দেশের অন্যতম ই-কমার্স সাইট মার্কেট বাংলা ডটকমের প্রথম বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানিয়ে এক ভিডিও বার্তায় এমন কথা বলেছেন ই-ক্যাব সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক অভিনেত্রী শমী কায়সার।

তিনি বলেন, প্রান্তিক চাষী, আদিবাসী কৃষক ও দেশের বিভিন্ন প্রান্তরের নারী উদ্যোক্তাদের কাছ থেকে সরাসরি পণ্য সংগ্রহ করে তা ভোক্তাদের কাছে পৌঁছে দেবার যে কাজ মার্কেট বাংলা করছে তা সত্যিই অসাধারণ। আগামী তে প্রতিষ্ঠানটি তাদের পণ্যের পরিধি আরো বৃদ্ধি করবে সেই আশাবাদ রইলো। মার্কেট বাংলার মতো এমন ই-কমার্স উদ্যোক্তা আরও গড়ে উঠবে এমন প্রত্যাশাই করি।

প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান জুয়েল ঘোষণা দেন, এখন থেকে সারাদেশে অনলাইনে পণ্য সরবরাহ করবে অর্গানিক ও সেইফ ফুড নিয়ে কাজ করা দেশের অন্যতম ই-কমার্স সাইট মার্কেট বাংলা ডটকম।

ক্রেতাদের শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ক্রেতাই প্রতিষ্ঠানের প্রাণ। শুরু থেকে তাঁরা পণ্য ক্রয়ে মতামত ও পরামর্শের মধ্য দিয়ে যেভাবে মার্কেট বাংলাকে সাপোর্ট করে যাচ্ছেন তা সত্যিই অনুপ্রেরণা দায়ক।

এক শুভেচ্ছা বার্তায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠানের চেয়ারম্যান মাহবুবুর রহমান পাটোয়ারী বলেন, মার্কেট বাংলা ডটকম এর মূল লক্ষ্য হচ্ছে সঠিক পণ্যের মাধ্যমে ক্রেতাদের সন্তুষ্টি অর্জন করা শুরু থেকে সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমরা সারা দেশে ক্রেতা ও ভোক্তাদের অথেনটিক অর্গানিক ও সেইফ ফুড সরবরাহ করছি। পাশাপাশি স্বল্প সময়ে ডেলিভারি নিশ্চিত করছি।

প্রসঙ্গত, ২০১৯ সালে অনলাইনে অর্গানিক কৃষিজাত পণ্য সরবরাহের লক্ষ্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তরুণ উদ্যোক্তা হাবিবুর রহমান জুয়েল এর হাত ধরে যাত্রা শুরু করে ইকমার্স ওয়েবসাইট মার্কেট বাংলা ডটকম। শুরু থেকেই এটি বৈচিত্রময় পণ্য ও সেবার জন্য অল্প সময়ে ক্রেতাদের আকৃষ্ট করার পাশাপাশি আস্থা অর্জন করতে সক্ষম হয়। মার্কেট বাংলা ডটকম বিশেষ করে পার্বত্য অঞ্চলের আদিবাসী কৃষকসহ দেশের প্রান্তিক কৃষক ও নারী কৃষি উদ্যোক্তাদের পণ্য সংগ্রহ করে তা ভোক্তাদের কাছে পৌঁছে দেয়।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড