• বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

টানা দরপতনের মুখে পুঁজিবাজার

  নিজস্ব প্রতিবেদক

০২ জুন ২০২০, ১২:৪৪
শেয়ারবাজারে দরপতন
শেয়ারবাজারে দরপতন (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের কারণে টানা ৬৬ দিন বন্ধ থাকার পর রবিবার (৩১ মে) শেয়ারবাজারে আবার লেনদেন চালুর দিন সূচকের বড় উত্থান হলেও এর পরদিনই দেখা যায় বড় দরপতন। এর আরও একদিন পর লেনদেনের শুরুতেও দেশের শেয়ারবাজারে নিম্নমুখী প্রবণতা দেখা দিয়েছে। প্রথম ১০ মিনিটের লেনদেনেই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ১৩ পয়েন্ট কমে গেছে।

মঙ্গলবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে পতনের আভাস পাওয়া যাচ্ছে। প্রথম ১০ মিনিটের লেনদেন ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ১৩ পয়েন্ট কমে যায়।

অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ ৫ পয়েন্ট কমে। আর ১৫ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় কমেছে ১৫ পয়েন্ট। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ ৫ পয়েন্ট কমেছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৪টি প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৩৭টির। আর ১১০টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৫ কোটি ২৫ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ২৭ পয়েন্ট। লেনদেন হয়েছে ৫১ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ২৮ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৩টির, কমেছে ৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড