• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক্সিম ব্যাংকের এমডিকে গুলি : দ্রুত ব্যবস্থা চায় এবিবি

  অর্থ-বাণিজ্য ডেস্ক

৩০ মে ২০২০, ২৩:৫৮
অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি)
অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি)

এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়াকে গুলি ও আটকে রেখে নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া দাবি করেছে ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি)।

শনিবার (৩০ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটি এ দাবি করে। গত ৭ মে এক্সিম ব্যাংকের এমডিকে গুলি করে হত্যাচেষ্টা ও একটি বাড়িতে আটকে সাদা কাগজে সই নেয়ার অভিযোগে ১৯ মে গুলশান থানায় একটি মামলা হয়। মামলায় নির্যাতনকারী হিসেবে সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের নাম উল্লেখ রয়েছে। প্রথমে তারা উভয়ই পলাতক থাকলেও সম্প্রতি তারা দেশ ছেড়েই চলে গেছেন বলে সংবাদমাধ্যমে খবর ছড়িয়েছে।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এবিবি বলছে, এ ধরনের অনভিপ্রেত ঘটনা দেশে ও বিদেশে নেতিবাচক প্রভাব ফেলবে। ব্যাংক খাতে সুষ্ঠু ও পেশাদার কাজের পরিবেশ বজায় রাখার স্বার্থে এবিবি যে কোনো বেআইনি কার্যকলাপ প্রতিরোধে সংশ্লিষ্ট সব মহলের দ্রুত ও কার্যকর পদক্ষেপ প্রত্যাশা করে।

বিবৃতিতে আরও বলা হয়, বিভিন্ন গণমাধ্যমে এক্সিম ব্যাংকের এমডিকে গুলি ও নির্যাতনের ঘটনায় প্রকাশিত সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এই ঘটনায় এবিবি গভীর উদ্বেগ প্রকাশ করছে। একই সাথে এই অভিযোগের পূর্ণাঙ্গ ও সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ প্রত্যাশা করছে। অভিযোগে উল্লিখিত এ ধরনের অনভিপ্রেত ঘটনা ব্যাংকারদের তথা সামগ্রিকভাবে দেশে ও বিদেশে সংশ্লিষ্ট সকলের মাঝে নেতিবাচক প্রভাব ফেলবে বলেই এবিবি মনে করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড