• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কমছে অনেক নিত্যপণ্যের দাম

  নিজস্ব প্রতিবেদক

০৯ মে ২০২০, ০৯:৩০
নিত্যপণ্যের বাজার
নিত্যপণ্যের বাজার (ফাইল ফটো)

বাজারে সবজি, আদা, চিনি, ছোলাসহ অনেক নিত্যপণ্যের দাম কমেছে। রাজধানীর বাজারগুলো ঘুরে দেখা গেছে, পেঁয়াজের দাম কমে প্রতি কেজি ৩৫ টাকায় নেমেছে। গত সপ্তাহে পেঁয়াজ ৪৫ থেকে ৫০ টাকা করে কেজি বিক্রি হয়েছে।

রোজার ইফতারির জন্য প্রয়োজনীয় পণ্য খেজুরের দাম কমেছে কেজিতে ৫০ টাকার মতো। গত সপ্তাহে যে খেজুর ২৫০ টাকা কেজি বিক্রি হয়েছে, এখন সেই খেজুর ২২০ টাকায় পাওয়া যাচ্ছে।

ব্যবসায়ীরা বলছেন, ছোলার দাম কমেছে কেজিতে ৫ টাকার মতো। গত সপ্তাহে ৯৩ টাকা কেজি বিক্রি হওয়া ছোলা আজ বিক্রি হয়েছে ৮৮ টাকা কেজি।

সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-এর প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে দাম কমার তালিকায় রয়েছে রসুন, পেঁয়াজ, খেজুর, ছোলা, সয়াবিন, পাম তেল, চাল ও আদা।

করোনার প্রকোপের মধ্যে আদার দাম অস্বাভাবিকভাবে বেড়েছিল। এরপর আদার পাইকারি বাজারে একের পর এক অভিযান পরিচালনা করায় এখন দাম কমে এসেছে। সপ্তাহের ব্যবধানে আদার দাম অর্ধেকের নিচে নেমেছে। আর পাইকাররা চিনির দামও কমিয়েছেন। এ কারণে খুচরা বাজারেও চিনির দাম কমেছে।

আরও পড়ুন: আমানতকারীদের জন্য উদ্যোগ নেই

ব্যবসায়ীদের তথ্য অনুযায়ী, ৩০০-৩৫০ টাকা কেজি বিক্রি হওয়া আদার দাম এখন কমে ১৪০-১৬০ টাকা হয়েছে। ৭০-৭৫ টাকা কেজি বিক্রি হওয়া চিনির দাম কমে ৬২-৬৫ টাকা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড