• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদার আকাশছোঁয়া দাম

  নিজস্ব প্রতিবেদক

১৪ এপ্রিল ২০২০, ১৩:৪৪
আদা
অস্বাভাবিক দাম বেড়েছে আদার (ফাইল ফটো)

রোজা সামনে রেখে অস্বাভাবিক দাম বেড়েছে আদার। সপ্তাহের ব্যবধানে প্রায় দ্বিগুণ দাম বেড়ে রাজধানীর বিভিন্ন বাজারে আদার কেজি বিক্রি হচ্ছে ৩০০ টাকা। করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ার শুরুতেও এই পণ্যটির দাম বেড়েছিল।

ব্যবসায়ীদের তথ্যমতে, করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ার আগে আদার কেজি ছিল ৭০ থেকে ১০০ টাকার মধ্যে। কিন্তু করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ার পর তা একলাফে ১৬০ থেকে ১৮০ টাকা হয়। এই দাম প্রায় মাসখানেক স্থির থাকলেও এখন একলাফে ৩০০ টাকা হয়েছে।

হঠাৎ আদার এমন দাম বাড়ার বিষয়ে খুচরা ব্যবসায়ীরা জানিয়েছেন, রোজা কাছে চলে আসা আদার দাম বাড়ার অন্যতম কারণ। তাছাড়া এখন আমদানি করা আদার সরবরাহ কম। আবার করোনা আতঙ্কে যারা আগেই আদা কিনে রেখেছিলেন তাদের আদা ফুরিয়ে আসছে। ফলে আদার চাহিদা বেড়েছে। এসব কারণেই আদার দাম বেড়ে গেছে।

আর ক্রেতারা বলছেন, এক শ্রেণির মুনাফালোভী ব্যবসায়ী মানুষকে জিম্মি করে একের পর এক পণ্যের দাম বাড়াচ্ছে। তাদের অভিযোগ, বাজারে কার্যকরী মনিটরিং না থাকায় মুনাফালোভী ব্যবসায়ীরা তার সুযোগ নিচ্ছে এবং বিভিন্ন অজুহাতে পণ্যের দাম বাড়াচ্ছে।

আরও পড়ুন : আজ হতে পারে ঝড়-বৃষ্টি

সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্য অনুযায়ী, এক মাসের ব্যবধানে আমদানি করা আদার দাম বেড়েছে ১১৫ শতাংশ। আর দেশি আদার দাম বেড়েছে ১০৯ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড