• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেতন পেল ২৭৮ কারখানার শ্রমিকরা  

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৯ এপ্রিল ২০২০, ১৯:৫২
অধিকার
তৈরি পোশাক কারখানা (ফাইল ফটো)

শ্রমিক-কর্মচারীদের মার্চ মাসের বেতন পরিশোধ করল বিজিএমইএ সদস্যভুক্ত ২৭৮টি কারখানা। বৃহস্পতিবার (০৯ এপ্রিল) বিজিএমইএ সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ৬ এপ্রিল বিজিএমইএ সভাপতি রুবানা হক এবং বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানের সই করা যৌথ এক ঘোষণায় আগামী ১৬ এপ্রিলের মধ্যে মার্চ মাসের বেতন পরিশোধের সদস্যদের প্রতি অনুরোধ জানান।

আর করোনা ভাইরাসের কারণে শ্রমিকদের সুরক্ষায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে সদস্যদের প্রতি একইভাবে অনুরোধ জানানো হয় পোশাক মালিকের এই দুই সংগঠনের পক্ষ থেকে। এ বিষয়ে সদস্যদের চিঠি পাঠানো হয়েছে বলে জানানো হয়।

সোমবার (০৬ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো বিজিএমইএ'র এক বার্তায় বলা হয়েছে, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সদস্যভুক্ত কারখানাগুলোকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত তাদের কারখানা বন্ধ রাখতে বিজিএমইএ অনুরোধ অব্যাহত রয়েছে। একইসঙ্গে বিজিএমইএ'র সব সদস্য প্রতিষ্ঠানকে যত দ্রুত সম্ভব মার্চ মাসের বেতন শ্রমিকদের দেওয়ার কথাও বলা হয়। এ বিষয়ে সদস্যদের সহায়তায় বিজিএমইএ দপ্তরে ইতোমধ্যে একটি সেল খোলা হয়েছে। পরিস্থিতির উন্নতি হওয়াশ এ নিয়ে তিন ধাপে কারখানা বন্ধ রাখার আহ্বান জানালো বিজিএমইএ।

এর আগে গত ২৭ মার্চ থেকে শনিবার (০৪ এপ্রিল) পর্যন্ত বন্ধ রাখার আহ্বান জানানো হয়। রোববার (০৫ এপ্রিল) থেকে আবারও কারখানা খোলা হলে নানা মহলে সমালোচনা উঠে। পরে রোববার দিনগত রাতে বিজিএমইএ সভাপতি এক বার্তায় আগামী ১১ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে সদস্যদের প্রতি অনুরোধ জানান। তবে সরকারের সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধি আর পরিস্থিতির অবনতি হওয়ায় সোমবার (০৬ এপ্রিল) আবারও এক বার্তায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে সদস্যদের প্রতি অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড