• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রমজানের ন্যায্যমূল্যে পণ্য বিক্রিতে তৎপর টিসিবি

  নিজস্ব প্রতিবেদক

০৮ এপ্রিল ২০২০, ১২:৫৭
ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ
ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (ফাইল ফটো)

আসন্ন রমজান ও করোনাভাইরাস চলাকালীন সঙ্কট মোকাবিলায় তৎপর রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। কার্যত্রম আরও জোরদার করার জন্য দেশের বিভিন্ন অঞ্চলে আরও ১৭ প্রতিষ্ঠানকে ডিলার হিসেবে নিয়োগ দিয়েছে টিসিবি।

মঙ্গলবার এ-সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করা হয়েছে। এর আগেও ৪৫ প্রতিষ্ঠানকে ডিলার নিয়োগ দেওয়া হয়।

সূত্র জানায়, ইতোমধ্যে ৩৫০ জন ডিলারের মাধ্যমে ঢাকাসহ সারাদেশে বেশ কিছু পণ্য বিক্রি করছে টিসিবি। শিগগিরই নতুন নিয়োগ পাওয়া ১৭ এবং ৪৫ ডিলার পণ্য নিয়ে মাঠে নামবে।

এদিকে করোনাভাইরাস ও আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে গত বুধবার (১ এপ্রিল) থেকে কমমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করেছে টিসিবি। প্রতি শুক্রবার বাদে আগামী ২০ মে পর্যন্ত পণ্য বিক্রি চলবে।

টিসিবি জানায়, ঢাকা মহানগরীতে ৫০টি, চট্টগ্রাম মহানগরীতে ১৬টি, অন্যান্য ৬টি বিভাগীয় শহরে প্রতিটিতে ১০টি করে ৬০টি এবং অবশিষ্ট ৫৬টি জেলা শহরে প্রতিটিতে চারটি করে ২২৪টিসহ মোট ৩৫০ জন ডিলারের নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির পণ্য বিক্রয়ের কার্যক্রম চলছে।

আরও পড়ুন : করোনায় পর্যটন খাতের মহা ক্ষতি

এ কার্যক্রমের আওতায় প্রথামিকভাবে প্রতিজন ভোক্তা ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৮০ টাকা লিটার দরে সর্বোচ্চ ৫ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মশুর ডাল বিক্রি করা হচ্ছে। পরবর্তীতে ছোলা ও খেজুরও বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ কার্যক্রম চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড