• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রেডিট কার্ডের বিল পরিশোধে বিশেষ সুবিধা

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ১৫:১৭
ক্রেডিট কার্ড
ক্রেডিট কার্ড (ফাইল ফটো)

করোনা পরিস্থিতি পরিস্থিতি বিবেচনায় ক্রেডিট কার্ড গ্রাহকদের বকেয়া বিল পরিশোধে বিশেষ সুবিধা দেওয়া হয়েছে। এক্ষেত্রে নির্ধারিত সময়ে পরিশোধ না করার ক্ষেত্রে কোনো ধরনের বিলম্ব ফি দিতে হবে না। এ সিদ্ধান্ত গত ১৫ মার্চ থেকে চলতি বছরের ৩১ মে পর্যন্ত কার্যকর থাকবে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা এবং প্রধান নির্বাহী কর্মকর্তার প্রতি এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে।

নির্দেশনায় বলা হয়, দেশের মহামারি পরিস্থিতিতে অনেক ক্ষেত্রেই ক্রেডিট কার্ড গ্রাহকদের পক্ষে প্রদেয় বিল নির্ধারিত সময়ে পরিশোধ করা সম্ভব হচ্ছে না। এ পরিপ্রেক্ষিতে তাদের আর্থিক সামর্থ্য ও চলমান অন্যান্য সীমাবদ্ধতার বিষয়টি বিবেচনায় নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন : করোনায় ছাড় পাচ্ছে ইচ্ছাকৃত ঋণ খেলাপিরা?

এক্ষেত্রে যেসব ক্রেডিট কার্ড গ্রাহকের বকেয়া বিল পরিশোধের শেষ সময় ১৫ মার্চ বা তার পরে, সেসব ক্ষেত্রে বিল নির্ধারিত সময়ে পরিশোধ করতে না পারলে কোনো ধরনের বিলম্ব ফি নেওয়া হবে না। এছাড়া এই সময়ের মধ্যে কারও পরিশোধজনিত বিলম্ব ফি আদায় করা হয়ে থাকলে, তা সংশ্লিষ্ট গ্রাহককে পরবর্তী সময়ে তার বিলের সঙ্গে সমন্বয় করে দেওয়া হবে। এ নির্দেশনা ১৫ মার্চ থেকে কার্যকর হচ্ছে। আর ৩১ মে পর্যন্ত বলবৎ থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড