• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিত্যপণ্যের মূল নিয়ন্ত্রণে চলছে অভিযান

  নিজস্ব প্রতিবেদক

৩১ মার্চ ২০২০, ২৩:৪১
করোনা ভাইরাস
ছবি : সংগৃহীত

মহামারি করোনা ভাইরাসের এ দুর্যোগকালে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে রাজধানীর বাজারগুলোতে অভিযান করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ  অধিদপ্তরের।

মঙ্গলবার (৩১ মার্চ) রাজধনীর পাইকারি ও খুচরা বাজারগুলোতে এ অভিযান করা হয়।  অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ( উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের পরিচালনায় ভোক্তা অধিদপ্তরের তিনটি টিম ও  অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে বাণিজ্য মন্ত্রলায়ের তিনটি মনিটরিং টিম এ অভিযান করে।

এসময় ঢাকার ১৫টি বাজারসহ শিশুখাদ্য, সার্জিকাল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের খুচরা প্রতিষ্ঠানে দিনব্যাপী অভিযান করা হয়। বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য না উল্লেখ করা, মূল্যতালিকা প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় পাঁচটি প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজারগুলো হচ্ছে- কাপ্তানবাজার, বাবুবাজার চালের আড়ত, শ্যামবাজার পেঁয়াজের আড়ত, ইসলামবাগ বাজার, লালবাগ কেল্লারমোড় বাজার, পলাশী বাজার, হাতিরপুল বাজার, শান্তিনগর বাজার, মিরপুর ৬ নম্বর কাঁচাবাজার, মিরপুর ১ কাঁচাবাজার, কল্যাণপুর বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট, মোহাম্মদপুর টাউনহল মার্কেট, রায়েরবাজার কাঁচাবাজার ও জিগাতলা কাঁচাবাজার।

শ্যামবাজার পেঁয়াজের আড়ত, বাবুবাজারের চালের আড়ত এবং কাপ্তানবাজার মাংস ও মুরগির পাইকারি বাজারে অনিয়মের কারণে জরিমানা ও সতর্ক করা হয়। এছাড়াও টিসিবির ন্যায্যমূল্যে ট্রাকে পণ্য বিক্রয় তদারকি করা হয়।

অভিযানকালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির ব্যক্তিগত উদ্যোগে দেয়া ৩০ হাজার মাস্কের মধ্যে ৬০০০ মাস্ক শ্রমজীবী, মেহনতি, নিম্নবিত্ত, বিভিন্ন বাজার ব্যবসায়ীদের মধ্যে বিতরণ করা হয়।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড