• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোশাক কারখানা বন্ধে রুবানার চিঠি

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৭ মার্চ ২০২০, ০৮:২১
রুবানা হক
বামে- তৈরি পোশাক কারখানার এক শ্রমিক, ডানে- বিজিএমইএ সভাপতি রুবানা হক (ছবি: সংগৃহীত ও সম্পাদিত)

তৈরি পোশাক কারখানা বন্ধ করতে মালিকদের চিঠি দিয়েছেন রুবানার চিঠি বিজিএমইএর সভাপতি রুবানা হক। করোনাভাইরাস প্রতিরোধে কারখানা সাময়িক বন্ধের অনুরোধ জানিয়ে এ চিঠি দেন তৈরি পোশাকশিল্প মালিকদের শীর্ষ এ সংগঠনের সভাপতি।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিবৃতির দিয়ে মালিকদের এ অনুরোধ জানান তিনি।

করোনা ভাইরাসের কারণে দেশে দশ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। ইতোমধ্যে দেশের অধিকাংশ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। এর আগে গত বুধবার ক্রয়াদেশ না থাকলে বর্তমান পরিস্থিতিতে কারখানা বন্ধ রাখতে নির্দেশনা দিয়েছেন পোশাকশিল্প মালিকদের অপর সংগঠন বিকেএমইএ।

অপরদিকে বিজিএমইএ সূত্রে জানা যায়, নির্দেশনার আগেই বিজিএমইএর সদস্য ৩৮টি কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। এর অনেকেই লে-অফ করেছে। তাতে কারখানা বন্ধকালীন সময়ে শ্রমিকেরা মূল মজুরির অর্ধেক ও বাড়ি ভাড়া পাবেন। 

রুবানা হকের চিঠি হুবহু তুলে দেওয়া হলো-

বিজিএমইএর সদস্য ভাই ও বোনেরা,
আসসালামুআলাইকুম

আমরা প্রথমে যাদের আত্মত্যাগের বিনিময়ে এই বাংলাদেশ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে তাঁদের সকলের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি।

মহান স্বাধীনতা এবং জাতীয় দিবস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সবাইকে সুনির্দিষ্ট দিকনির্দেশনা দিয়েছেন। সবার সুরক্ষার এবং সুস্বাস্থ্যের জন্য কিছু সচেতনতামূলক পদক্ষেপ নিতে বলেছেন।
মাননীয় প্রধানমন্ত্রীকে অনুসরণ করে সর্ববৃহৎ শিল্প হিসেবে আমাদের দৃষ্টান্ত স্থাপন করা উচিত। এমতাবস্থায় কারখানা বন্ধ দেওয়ার বিষয়টি বিবেচনা করবেন বলে আশা করি।

-রুবানা হক, সভাপতি, বিজিএমইএ

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড