• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৪ মার্চ ২০২০, ০০:০৯
বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ
বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ : (ফাইল ছবি)

প্রাণঘাতী করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রপ্তানি সোমবার (২৩ মার্চ) থেকে আগামী শুক্রবার (২৭ মার্চ) পর্যন্ত বন্ধের ঘোষণা দিয়েছে ভারত। ফলে পেট্রাপোল বন্দর দিয়ে গতকাল কোনো পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি। 

এর আগে ২২ মার্চ ভারতে ১৪ ঘণ্টার জনতার কারফিউ জারি করায় এ পথে আমদানি-রপ্তানি বন্ধ ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রয়োজনে লকডাউনের সময় বৃদ্ধি করতে পারে বলে ওপারের বিভিন্ন সূত্রে জানা গেছে।

পণ্যবাহী ট্রাক বা ট্রাকের চালক ও হেলপারদের মাধ্যমে করোনা ভাইরাসের জীবাণু এক দেশ থেকে অন্য দেশে প্রভাব বিস্তার না করতে পারে সেই লক্ষ্যে বেনাপোল বন্দরের সঙ্গে সকল ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ করে দিয়েছে ভারত সরকার। 

বেনাপোল কাস্টম হাউজের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, করোনা ভাইরাসের প্রভাব বিস্তার রোধে সোমবার সকাল থেকেই দুদেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। আগামী ২৭ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে।

এ দিকে, বেনাপোল বন্দরের উপ পরিচালক (ট্রাফিক) মামুন তরফদার বলেন, ভারতের সাথে আমদানি,রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও বেনাপোল বন্দরে পণ্য খালাস সচল রয়েছে। ২৮ মার্চ থেকে পূনরায় আমদানি-রফতানি শুরু হবে। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড