• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গার্মেন্টস বন্ধ করা হবে না : শ্রম প্রতিমন্ত্রী 

  নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ ২০২০, ২৩:১৩
গার্মেন্টস
গার্মেন্টস কারখানা (ফাইল ফটো)

করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে কোনো তৈরি পোশাক কারখানা বন্ধ করা হবে না বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। তিনি বলেন, কোনো গার্মেন্টস কারখানা যেন বন্ধ না হয়, এ বিষয়ে মালিকদের সঙ্গে কথা হয়েছে।

শনিবার (২১ মার্চ) রাজধানীর বিজয় নগরের শ্রম ভবনে ‘করোনা ভাইরাস সমস্যা মোকাবিলায় শিল্প কারখানার শ্রম পরিস্থিতি সম্পর্কে এক জরুরি বৈঠক’ শেষে শ্রম প্রতিমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

এ সময় উপস্থিত ছিলেন-শ্রম সচিব, বাণিজ্য সচিব, তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএর সভাপতি রুবানা হক, নিট পোশাকশিল্প মালিকদের সংগঠন বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান, বিজিএমইএর সাবেক সভাপতি সংসদ সদস্য সালাম মুর্শিদী, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি মন্টু ঘোষসহ শ্রমিক নেতারা। 

সভা শেষে এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট সিদ্দিকুর রহমান বলেন, আমরা বিভিন্ন সেক্টরের সার্বিক বিষয়ে আলোচনা করেছি। এ সময় সব স্টক হোল্ডার ছিল। বৈঠকে সবাই সিদ্ধান্ত নিয়েছে আমাদের কারখানাগুলো চালু থাকবে। শ্রমিকের জন্য যতক্ষণ পর্যন্ত চালু রাখা সম্ভব আমরা সেটা করব। শ্রমিকদের সচেতন করার জন্য আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে আমরা সচেতন আছি।

তবে বৈশ্বিক সমস্যা আরও ভয়াবহ হলে তখন আবার সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড