• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিঙ্গার বাংলাদেশ যাচ্ছে স্পট মার্কেটে

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৫ মার্চ ২০২০, ১৪:৩০
সিঙ্গার বাংলাদেশ
সিঙ্গার বাংলাদেশ (ছবি : ইন্টারনেট)

স্পট মার্কেটে আজ লেনদেন হবে প্রকৌশল খাতের কোম্পানি সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের শেয়ার। তথ্যটি ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

তথ্যমতে, আগামী ৯ মার্চ কোম্পানিটির লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে। এজন্য ৫ ও ৮ মার্চ কোম্পানির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হবে এবং রেকর্ড ডেটের দিন বন্ধ থাকবে শেয়ার লেনদেন। তবে রেকর্ড ডেট শেষ হওয়ার পরের দিন থেকে স্বাভাবিক নিয়মেই চলবে লেনদেন।

কোম্পানিটি ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ৭৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ৩৫ পয়সা, নগদ অর্থপ্রবাহ হয়েছে ১৩ টাকা ৫৯ পয়সা এবং সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩২ টাকা ২ পয়সা।

আগামী ১৩ মে সকাল ১০টায় রাজধানীর গুলশান-১-এ অবস্থিত স্পেকট্রা কনভেনশন সেন্টারে (হাউস-১৯, রোড-৭) বিনিয়োগকারীদের সম্মতিক্রমে ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ জন্য ৯ মার্চ নির্ধারণ করা হয়েছে রেকর্ড ডেট।

আরও পড়ুন : ইন্টারন্যাশনাল লিজিং থেকে পরিচালকের পদত্যাগ

উল্লেখ্য, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ৩০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। সে সময় ইপিএস হয়েছিল ১১ টাকা ৯৬ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছিল ৩০ টাকা ১৩ পয়সা।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড