• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে দুইশর ঘরে তিন সবজি

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২০, ১১:২৫
বাজার
বাজার (ছবি : সংগৃহীত)

রাজশাহীর বাজারে গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে স্থিতিশীল অবস্থা দেখা যায়। বেশির ভাগ সবজির দাম কমলেও কমেনি করলা, বরবটি ও পটলের দাম। এই তিন সবজির দাম গত ১ মাস ধরেই ঊর্ধ্বমুখী। লাফিয়ে লাফিয়ে দাম বেড়েই চলেছে। বর্তমানে এই তিন সবজি প্রতিকেজি ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

রাজশাহী বাজারের এক সবজি বিক্রেতা জানান, সব সবজিরই দাম কম। তবে করলার দাম বেশি। সাধারণত নরসিংদী থেকে করলা আমদানি করা হয়। এখন আমদানি কম হওয়ায় দাম বেড়ে গেছে।

রাজশাহীর বাজার ঘুরে জানা যায়, ১ মাস আগেও করলার দাম ছিল ৬০ টাকা কেজি। কিন্তু গত ২ সপ্তাহে দাম বেড়ে ১৬০ টাকা হয়। এরপর চলতি সপ্তাহে দাম আরও বেড়ে ২০০ টাকা হয়ে গেছে। করলার মতো আরও ২ সবজি বরবটি ও পটলও ২০০ টাকা কেজিদরে বিক্রি হচ্ছে। অর্থাৎ এই তিন সবজির দামই চড়া।

এছাড়াও বাড়তি আছে বেগুনের দাম। এ সপ্তাহে কেজিতে ২০ টাকা বেড়ে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে বেগুন। তবে আলু ১৫ টাকা, গাজর ২০ টাকা ও ডুমুর ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তবে বেড়ে গেছে ফুলকপির দাম। চলতি সপ্তাহে ১০ টাকা বেড়ে ৩০ টাকা করে বিক্রি হচ্ছে। তবে পেঁয়াজ, আদা ও রসুনের দাম স্থিতিশীল আছে। পেঁয়াজ ১০০ টাকা, আদা ১৮০ টাকা ও দেশি রসুন ১৪০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এছাড়া কচুশাক ১০ টাকা, লালশাক ১৫ টাকা, পালংশাক ২০, টমেটো ২৫ টাকা, পুঁইশাক ৩০ ও ওলকপি ২৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আছে ক্যাপসিকামের দাম আগের মতোই। সবুজ ক্যাপসিকাম পাওয়া যাচ্ছে প্রতিকেজি ২০০ টাকায়। কিন্তু লাল ও হলুদ ক্যাপসিকাম প্রতিকেজি ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

আরও পড়ুন : করোনা ভাইরাসের শঙ্কায় ফল আমদানিতে সরকারের নিরুৎসাহ

এ দিকে মাছ মাংসের বাজারেও দেখা গেছে স্থিতিশীলতা। ইলিশ মাছ ৪০০ থেকে ৮০০ টাকা, পাঙ্গাস ১৩০ টাকা, বাটা ১৬০ টাকা, তেলাপিয়া ১৫০ টাকা, পুঁটি মাছ ১৬০ টাকা, মাগুর ৫৫০ টাকা, দেশি কই ৬৫০ টাকা ও রুপচাঁদা ১ হাজার টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

আর ব্রয়লার মুরগি ১২০ টাকা, সোনালি ও লাল লেয়ার মুরগি ১৮০ টাকা, গরুর মাংস ৫২০ টাকা এবং খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকায় প্রতিকেজি বিক্রি হচ্ছে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড