• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাবির মুখে বাংলাদেশ ব্যাংকের ডিজির দায়িত্ব পুনর্বণ্টন

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৩৩
বাংলাদেশ ব্যাংক
ফাইল ছবি

কর্মকর্তাদের বিক্ষোভের মুখে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর (‌ডি‌জি) আহমেদ জামালকে মানবসম্পদ বিভাগের দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে বিভাগটির দায়িত্ব দেওয়া হয়েছে ডেপুটি গভর্নর-১ এস এম মনিরুজ্জামানকে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) রাতে গভর্নর ফজলে কবিরের নির্দেশে এ দায়িত্বে পরিবর্তন আনা হয়। কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী প‌রিচালক মো. সিরাজুল ইসলাম‌ এ তথ্য নি‌শ্চিত করেছেন।

এর আগে বুধবার অশোভন আচরণের কারণে বাংলাদেশ ব্যাংকের ডি‌জি আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার দাবিতে বিক্ষোভ করেন ব্যাংকের কর্মকর্তারা। তারা মানবসম্পদ বিভাগ থেকে ডি‌জির অপসারণ চান।

বিক্ষোভকারী কর্মকর্তারা বলেন, ডিজির কাছে দাবি নিয়ে যারা গিয়েছিলেন, তারা আমাদের নির্বাচিত প্রতিনিধি। তাদের সঙ্গে অপেশাদার সুলভ আচরণ করা মানে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের অপমান করা, যেটা কোনোভাবেই কাম্য নয়।

এর আগে গত মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবিরের কাছে দাবি সংযুক্ত একটি স্মারকলিপি দেন বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ও বাংলাদেশ ব্যাংক অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, চলতি মাসের ১৭ তারিখে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের গৃহঋণ বাড়ানো, স্টাফ বাসের মান বাড়ানো, অফিসার্স ক্যান্টিন চালু ও ডে কেয়ার সেন্টারের মানোন্নয়নসহ বিভিন্ন দাবি নিয়ে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি গভর্নর আহমেদ জামালের দপ্তরে যান ওয়েলফেয়ার কাউন্সিলের নেতারা। তখন ডিজি কাউন্সিলের নেতাদের সঙ্গে কথা না বলে উল্টো উত্তেজিত হয়ে বের করে দেন। কর্মকর্তাদের সঙ্গে এ ধরনের দুর্ব্যবহারকে অপেশাদার ও অপ্রত্যাশিত বলে মনে করেন কাউন্সিলের নেতারা।

এ কারণে ডিজি আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতির দাবি করেন কর্মকর্তারা। পাশাপাশি তার বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের দাবির কথা স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড