• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাপ্তাহিক ছুটিতে জমে উঠেছে বাণিজ্য মেলা

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ জানুয়ারি ২০২০, ১৫:৪৪
বাণিজ্য মেলা
ছবি : দর্শনার্থীদের ভিড়ে জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

সাপ্তাহিক ছুটির দিনে দর্শনার্থীদের ভিড়ে জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। আজ শুক্রবার (১৭ জানুয়ারি) সকাল থেকেই হাজার হাজার দর্শনার্থী দেখা যায় মেলা প্রাঙ্গণে। ছুটির দিনে বাবা-মায়ের সঙ্গে কেনাকাটা, খাওয়াদাওয়া ও অস্থায়ী শিশু পার্কগুলোর বিভিন্ন রাইডে ঘুরে আনন্দে মেতে উঠেছে শিশুরা।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, ঘড়িতে ১০টা না বাজতেই টিকিট কাউন্টারের সামনে দর্শনার্থীদের লম্বা লাইন। মূল ফটক উন্মুক্ত করতেই তারা দীর্ঘ সারিতে মেলায় প্রবেশ করে। এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থীর সংখ্যাও বাড়তে থাকে। দুপুর ১২টা না বাজতেই মেলা প্রাঙ্গণ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

বিক্রির ব্যাপারে মেলার এক স্টল মালিক জানান, মেলার প্রথম দিকে বিক্রির পরিমাণ খুব কম থাকলেও এখন অনেক ভালো যাচ্ছে। দর্শনার্থী বাড়লে বিক্রিও বাড়ে। আজকে দর্শনার্থীদের ভিড় দেখে মনে হচ্ছে বিক্রিও অনেক ভালো হবে।

মেলার বিভিন্ন স্টলে চলছে নানা রকমের উপহার ও পণ্যে ছাড়। ৪০৫ টাকা মূল্যের বসুন্ধরা নুডলস মাত্র ৩২০ টাকায় পাওয়া যাচ্ছে । এছাড়াও এই প্যাকেজের সঙ্গে রয়েছে ৩টি গিফট। এগুলোর মধ্যে আছে একটি ঝুড়ি, একটি টিফিন বক্স ও একটি বাটি।

মিনিস্টার ফ্রিজের সঙ্গেও রয়েছে হরেক রকম উপহার। কিনলেই থাকছে ভ্রমণ টিকিট। এ দিকে ওয়ালটন ইলেকট্রনিক্স পণ্য কিনলেও বিভিন্ন মাত্রার ছাড় ও উপহার পাওয়া যাচ্ছে। ওয়ালটনের পাশাপাশি স্যামসাংয়েও ছাড়ের সঙ্গে চলছে ইন্টারনেট অফার।

অন্যদিকে গৃহস্থালি পণ্যের বিভিন্ন স্টলে দেওয়া হচ্ছে ১০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়। ব্লেজারে ৩০ থেকে ৫০ শতাংশ ও কাশ্মিরী আচারে চলছে ২০ শতাংশ ছাড়। এ দিকে বিকাশ অ্যাপে কেনাকাটা করলেও মিলছে ৫ থেকে ১০ শতাংশ ছাড়।

আরও পড়ুন : দর্শনার্থীতে ভরপুর ডিজিটাল বাংলাদেশ মেলা

মেলায় বিক্রির শীর্ষে আছে ক্রোকারিজ পণ্য। মাত্র ১৩০ টাকাতে পাওয়া যাচ্ছে ননস্টিক কড়াইসহ রান্নার নানা উপকরণ। এরপরই প্লাস্টিক সামগ্রী, পোশাক ও প্রসাধন রয়েছে। এসব স্টলে ক্রেতাদের ভিড় লেগেই আছে।

মেলায় আসা শিশুদের কেনাকাটার প্রতি আগ্রহের থেকে মেলার দুই পাশে বসানো অস্থায়ী দুটি শিশু পার্কেই যেন আগ্রহ বেশি। জাম্পিং, হানিসিং, মিনিট্রেন, মিনি হেলিকপ্টারসহ দুটি পার্কে ১০টি করে মোট ২০টি রাইডে মনের আনন্দে খেলে বেড়াচ্ছে শিশুরা।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড