• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুক্রবার বাণিজ্য মেলা বন্ধ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৬ জানুয়ারি ২০২০, ১৩:১১
বাণিজ্য মেলা
ছবি : বাণিজ্য মেলা ২০২০

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা আগামী ১০ জানুয়ারি (শুক্রবার) অর্থাৎ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন শুরুর দিন বন্ধ থাকবে। বিষয়টি মেলার আয়োজক ও ইজারাদার প্রতিষ্ঠানের দায়িত্বশীল ব্যক্তিরা নিশ্চিত করেছেন।

মেলার ইজারা পাওয়া প্রতিষ্ঠান মীর ব্রাদার্সের মালিক মীর শহিদুল বলেন, লোকসান হলেও আগামী ১০ জানুয়ারি বাণিজ্য মেলা বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। কারণ দিনটি শুক্রবার। বেশিরভাগ মানুষের ছুটি থাকায় এ দিনেই মেলায় সবচেয়ে বেশি লোক আসে।

তিনি আরও বলেন, এবার বাণিজ্য মেলায় দর্শনার্থীর সংখ্যা খুবই কম। মাত্র ৪ থেকে ৫ হাজার দর্শনার্থী গড়ে প্রতিদিন আসছেন। এতে ইজারা নিয়ে হয়তো লোকসানের সম্মুখীন হতে হবে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ১০ জানুয়ারি শেরেবাংলা নগরে শুরু হওয়া মাসব্যাপী বাণিজ্য মেলা বন্ধ রাখার জন্য অনুরোধ করেন। এ কথা তিনি মেলা শুরুর দিন সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির সুপারিশের আলোকে গঠিত নিরাপত্তা উপকমিটির সভা শেষে সাংবাদিকদের জানান।

সভাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী ১২ সিটি করপোরেশনের ২৮টি পয়েন্টে, বিভাগীয় শহরগুলোতে, ৫৩ জেলা ও দুই উপজেলা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সহ মোট ৮৩টি পয়েন্টে কাউন্টডাউন ঘড়ি বসানো হবে। বিভিন্ন স্থান থেকে যাতে জনসাধারণ অনুষ্ঠান দেখতে পায় সেজন্য টিভি স্ক্রিন বসানো হবে এবং এসব স্থানের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সঙ্গে সিসিটিভি ক্যামেরাও বসানো হবে।

প্যারেড গ্রাউন্ডে আগামী ১০ জানুয়ারি ২ হাজার আমন্ত্রিত অতিথি ও ১০ হাজার দর্শক কাউন্টডাউন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। সকলের নিরাপত্তার দায়িত্বে থাকবে সেনাবাহিনী। অন্যান্য নিরাপত্তা বাহিনীও তাদের সহযোগিতা করবে। স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করেই নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন - রোবট বানাচ্ছে ঘণ্টায় ৩০০ পিজ্জা!

তিনি আরও বলেন, এ অনুষ্ঠানে যারা দর্শক হিসেবে অংশগ্রহণ করতে চান, তারা মোবাইল অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করে অংশগ্রহণ করতে পারবেন।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড