• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোজার আগে আসবে ২ লাখ মেট্রিক টন পেঁয়াজ

  অধিকার ডেস্ক

০২ জানুয়ারি ২০২০, ২০:৩৫
টিপু মুনশি
পেঁয়াজ ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি (ছবি : সংগৃহীত)

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রমজান মাসের প্রয়োজনীয় চাহিদা মেটাতে দুই লাখ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হবে। টিসিবি, সিটি গ্রুপ, মেঘনা গ্রুপ এবং এস আলম গ্রুপ প্রত্যেকে ৫০ হাজার মেট্রিক টন করে পেঁয়াজ আমদানি করবে। রমজান শুরুর আগেই এগুলো আমদানি করা হবে।

এর পাশাপাশি ভোজ্যতেল, ছোলা, আদা, রসুন, খেজুরসহ সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদা, উৎপাদন ও আমদানি পর্যালোচনা করে প্রয়োজনীয় মজুদ করা হবে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আগামী রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ, সরবরাহ, আমদানি, মূল্য পরিস্থিতি স্বাভাবিক এবং স্থিতিশীল রাখার লক্ষ্যে ব্যবসায়ী, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব জানান।

টিপু মুনশি বলেন, রমজানে যেন কোনো পণ্যের ঘাটতি না হয়, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সেবার মনোভাব নিয়ে ব্যবসা করলে ব্যবসায়ী ও ভোক্তা উভয়েই উপকৃত হবেন।

ব্যবসায়ীদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার ব্যবসায়ীদের প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দেবে। তাই আপনাদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। ন্যায় সঙ্গত মুনাফা করে ব্যবসা করতে হবে।

আরও পড়ুন : পোশাকখাত-চামড়া-পেঁয়াজে অস্বস্তির বছর পার

সভায় উপস্থিত ছিলেন— বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ, বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলাম, ট্যারিফ কমিশনের চেয়ারম্যান তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. হাসান জাহাঙ্গীর, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, বাংলাদেশ পাইকারি ভোজ্য তেল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. গোলাম মাওলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের আমদানিকারক, জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ ব্যাংক, কৃষি মন্ত্রণালয়, এফবিসিসিআই ও অন্যান্য ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড