• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এ সপ্তাহে দাম কমেছে পেঁয়াজের

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৫
পেঁয়াজ
ছবি : পেঁয়াজ

দেশের বাজারে টানা পাঁচ মাস ধরে পেঁয়াজ সংকট ও মূল্য বৃদ্ধি নিয়ে আলোচনা চলছে। পণ্যটি বাজার থেকে শুরু করে রাজনৈতিক আলোচনার কেন্দ্রেও স্থান করে নিয়েছে। পেঁয়াজের দামের লাগামহীন ঊর্ধ্বগতিই এ আলোচনার জন্ম দিয়েছে। 

সংকট কাটাতে সরকারি ও বেসরকারি পর্যায়ে বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানি করা হচ্ছে। তারপরও দাম কমছিলই না। গত সপ্তাহে বাজারে পেঁয়াজের দাম ২৭০ টাকা ছিল, যা এ সপ্তাহে কমে ২২০ থেকে ২৫০ টাকায় ঠেকেছে। আজ রাজধানীর রামপুরা, খিলগাঁও, মালিবাগ রেলগেট, মালিবাগ, মতিঝিল টিঅ্যান্ডটি বাজার, ফকিরাপুল কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা যায়। 

বাজারগুলোতে মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ কেজিপ্রতি ৫০ টাকা কমে ১৬০ টাকা, চীনা পেঁয়াজ ৩০-৪০ টাকা কমে ৭০-৭৫ টাকা, মিশরের পেঁয়াজ ২০ টাকা কমে ৯০-১০০ টাকা হয়েছে। 

এছাড়া কলিসহ দেশি পেঁয়াজ ও নতুন দেশি পেঁয়াজেরও দাম কমেছে। কলিসহ পেঁয়াজ কেজিপ্রতি ৩০ টাকা কমে ৭০-৯০ টাকা এবং নতুন দেশি পেঁয়াজ কেজিপ্রতি ২০ টাকা কমে ১৪০-১৫০ টাকায় বিক্রি হচ্ছে। তবে বাজারে দেশি পেঁয়াজ আগের দাম অর্থাৎ ২৪০ টাকা দরেই বিক্রি হচ্ছে। 

বিক্রেতারা জানান, আমদানি করা পেঁয়াজের দাম কমে যাওয়ায় খুচরা বাজারেও দাম কমেছে। কিন্তু পাইকারি বাজারে দেশি পেঁয়াজের দাম না কমায় আগের দামেই বিক্রি করতে হচ্ছে।  

ওডি/এওয়াইআর 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড