• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমদানি করা পেঁয়াজ টিসিবিকে বুঝিয়ে দিল সিটি গ্রুপ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৬
পেঁয়াজ
পেঁয়াজ (ছবি : সংগৃহীত)

বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে পেঁয়াজ আমদানি করছে সিটি গ্রুপ। চট্টগ্রাম বন্দর দিয়ে তুরস্ক থেকে আমদানি করা আড়াই হাজার টন পেঁয়াজ কেজি প্রতি ৪৫ টাকা দরে বিক্রির জন্য রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কে বুঝিয়ে দিয়েছে সিটি গ্রুপ।

এসব পেঁয়াজ দেশের বিভাগীয় শহরগুলোতে টিসিবির আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে মাঠ পর্যায়ে পৌঁছে দেওয়া হবে।

রবিবার (৮ ডিসেম্বর) রাত ১০টার দিকে বন্দরের চার নম্বর গেট দিয়ে একের পর এক পেঁয়াজবাহী ট্রাক বের হয়ে আসে। সারা দেশের বিভিন্ন স্থানে এই পেঁয়াজ ভর্তি ট্রাকগুলো দ্রুত চলে যাচ্ছে।

গত শনিবার সকালে সিটি গ্রুপের তুরস্ক থেকে আমদানি করা পেঁয়াজ নিয়ে এমসিসি টোকিও জাহাজটি চট্টগ্রাম বন্দরের জেটিতে এসে পৌঁছায়। আর সব প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর রবিবার বিকাল থেকে পেঁয়াজ আপলোড শুরু হয়। প্রথম পর্যায়ে ২০টি কন্টেইনার থেকে ৫০০ টন পেঁয়াজ ৪০টি ট্রাকে তুলে দেওয়া হয়।

এ বিষয়ে সিটি গ্রুপের ব্যবস্থাপক মোহাম্মদ আবদুল বারেক বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে পেঁয়াজ আমদানি করা হয়েছে। রবিবার ৪০ ট্রাক ডেলিভারি দেওয়া হয়েছে। ১০০টি কন্টেইনারে করে আনা আড়াই হাজার টন পেঁয়াজের বিশাল একটি অংশ মাঠ পর্যায়ের গ্রাহকদের কাছে চলে যাচ্ছে। আগামী দুই থেকে তিনদিনের মধ্যে পেঁয়াজের পুরো চালান গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া হবে।

জানা গেছে, চট্টগ্রাম, বরিশাল, খুলনা ও রংপুরসহ সারা দেশের বিভিন্ন জেলায় এসব পেঁয়াজ যাচ্ছে।

সিটি গ্রুপ বেশি দামে এসব পেয়াঁজ আমদানি করলেও টিসিবির মাধ্যমে গ্রাহকদের কাছে প্রতি কেজি ৪৫ টাকা দরে বিক্রি করা হবে। সিটি গ্রুপের আমদানি করা পেঁয়াজ নিয়ে আরও কয়েকটি জাহাজ চট্টগ্রাম বন্দরে আসার অপেক্ষায় রয়েছে। এর আগে সিটি গ্রুপ উড়োজাহাজ যোগে পেঁয়াজ এনে টিসিবিকে বুঝিয়ে দিয়েছিল।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বর মাসের শেষের দিকে দেশে পেঁয়াজ সংকট দেখা দেওয়ায় বাণিজ্য মন্ত্রণালয় বড় শিল্পগুলোকে জরুরি ভিত্তিতে পেঁয়াজ আমদানির অনুরোধ জানায়। আর বাণিজ্য মন্ত্রণালয়ের সেই অনুরোধে সাড়া দিয়ে সিটি গ্রুপসহ আরও বেশ কয়েকটি গ্রুপ পেঁয়াজ আমদানির প্রক্রিয়া শুরু করে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড