• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৫ দিন সময় বাড়ল সিআইপি আবেদনে

  অধিকার ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ১৬:০০
সিআইপি
ছবি : সংগৃহীত

২০১৮ সালে বেসরকারি খাতে শিল্প গড়ে তোলা, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় আয় বৃদ্ধিসহ সামগ্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি দিতে যাচ্ছে সরকার। এই লক্ষ্যে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি (শিল্প)-২০২০ নির্বাচনের জন্য আবেদন জমাদানের সময় বাড়িয়েছে শিল্প মন্ত্রণালয়।

রবিবার (১ ডিসেম্বর) শিল্প মন্ত্রণালয় বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিআইপি (শিল্প) ২০২০- এর জন্য আবেদনের শেষ সময় ছিল ২৭ নভেম্বর। সংশোধিত সময়সীমা অনুযায়ী আগ্রহীরা চলতি বছরের ১২ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে পারবেন। এ সময়ের মধ্যে নির্ধারিত ফরমে আবেদন করার জন্য আগ্রহী উদ্যোক্তাদের অনুরোধ করা হলো।

২০১৭ সালে শিল্প খাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ৪৮ উদ্যোক্তাকে সিআইপি সম্মাননা দিয়েছে শিল্প মন্ত্রণালয়। জাতীয় শিল্প উন্নয়ন পরিষদের (এনসিআইডি) ছয়জনসহ আট ক্যাটাগরিতে এই সম্মাননা দেওয়া হয়।

রপ্তানি আয় ও ব্যবসা-বাণিজ্যে অবদানের স্বীকৃতি হিসেবে বাণিজ্য মন্ত্রণালয় সিআইপি (রপ্তানি) ও সিআইপি (বাণিজ্য) সম্মাননা দিয়ে থাকে। আর শিল্পে অবদানের জন্য দেওয়া হয় সিআইপি (শিল্প) কার্ড।

সিআইপি কার্ডপ্রাপ্তরা পরর্বতী এক বছরের জন্য ব্যবসা সংক্রান্ত ভ্রমণের সময় আকাশ, রেল, সড়ক ও নৌপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণের অগ্রাধিকার পাবেন। সহজে ভিসা পাওয়ার জন্য তাদের অনুকূলে পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট দূতাবাসকে ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেবে। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা ও সচিবালয়ের প্রবেশের পাস পাবেন তারা। সরকারি হাসপাতালে স্ত্রী, সন্তান ও নিজের চিকিৎসা সেবা গ্রহণে অগ্রাধিকার পাবেন। 

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড