• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ভবিষ্যৎ ব্যবসায়িক অংশীদার’ শীর্ষক গোল টেবিল বৈঠক

  নিজস্ব প্রতিবেদক

২১ নভেম্বর ২০১৯, ১৮:৪৯

দেশের ব্যবসায়িক প্রতিষ্ঠানকে আধুনিক যন্ত্র ও প্রযুক্তির সংযোজন এবং সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে এগিয়ে নেওয়ার লক্ষ্য ও সংশ্লিষ্টদের দক্ষতা উন্নয়নে ‘ভবিষ্যৎ ব্যবসায়িক অংশীদার’ শীর্ষক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাজধানীর ফার্মগেটে ডেইলি স্টার ভবনের এ এস মাহমুদ সেমিনার কক্ষে যৌথভাবে গোল টেবিল বৈঠকের আয়োজন করেন প্রাইচ ওয়াটার হাউস কুপারস লিমিটেড (পিডব্লিউসি), অ্যাসোসিয়েশন অব চাটার্ড সার্টিফাইড অ্যাকাউন্টস (এসিসিএ) এবং ডেইলি স্টার।

বৈঠকটিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের কমন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মোহাম্মদ মুসলিম চৌধুরী।

তিনি বলেন, বিশ্ব প্রতিনিয়ত বদলে যাচ্ছে। আর এই বদলে যাওয়ার সাথে সাথে নিজেকেও বদলাতে হবে। সময়ের সাথে তাল মেলাতে হবে। তাই ডাটা, টেকনোলজি আপডেটের পাশাপাশি ঝুঁকি ও দক্ষতা বৃদ্ধির মানসিকতাও থাকতে হবে।

মুসলিম চৌধুরী বলেন, অংশীদারি ব্যবসায়ে সফল হতে হলে আধুনিক প্রযুক্তি, ঝুঁকি, নিয়ন্ত্রণ ও শৃঙ্খলার বিকল্প নেই।

তিনি বলেন, মানসিক দক্ষতা খুব বেশি প্রভাব ফেলে আমাদের নিত্যজীবনে। এটার জন্য মানুষ তার কৃতজ্ঞতা আজীবন মনে রাখে। আর চাটার্ড অ্যাকাউন্টেড বর্তমানে একটি কোয়ালিফাই নাম। এটার সাথেও তাই অবশ্যই ব্যবসায়ের সমন্বয় ঘটাতে হবে।

এ সময় তিনি মানসিক দক্ষতা এবং তার থেকে সন্তুষ্টির বাস্তব একটি কেস স্টাডি তুলে ধরেন।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মধ্যপ্রাচ্য এবং দক্ষিণ এশিয়ার রিজিউনাল ফিন্যান্সিয়াল কন্ট্রোলার অলিভার গিবস, পিডব্লিউসি—এর অ্যাসিউরেন্স স্পেশালিস্ট মামুন কবীর।

সেমিনারে উপস্থিত বহুজাতিক কোম্পানি ও আর্থিক সংস্থাগুলোর ফিন্যান্স বিভাগের কর্মকর্তারা

ওয়ার্ল্ড ব্যাংকের লিড ফিন্যানশিয়াল ম্যানেজমেন্ট স্পেশালিস্ট সুরাইয়া জান্নাত, আইসিসিডি’আর—এর ডিরেক্টর থমাস লিয়াম বেরি, প্রাণ গ্রুপের ডিরেক্টর উজমা চৌধুরী, গ্রামীনফোনের ডেপুটি চিফ ফিন্যানশিয়াল অফিসার মুস্তফা আলিম আওলাদ, ইউনিলিভারের ডিরেক্টর জাহিদুল ইসলাম মালিথা, ক্রাউন সিমেন্টের চিফ অ্যাডভাইজর মাসুদ খান ছাড়াও রাউন্ড টেবিল বৈঠকে অংশ নেন দেশের বহুজাতিক কোম্পানি ও আর্থিক সংস্থাগুলোর ফিন্যান্স বিভাগের কর্মকর্তারা।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড