• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫ দিনে কর আদায় ১৬৫৮ কোটি টাকা

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৭:২৭
কর
মেলায় করদাতাদের উপচে পড়া ভিড় (ছবি : সংগৃহীত)

আয়কর মেলার রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা ছাড়িয়েছে। পঞ্চম দিন পর্যন্ত কর আদায় হয়েছে ১ হাজার ৬৫৮ কোটি ৬৫ লাখ ৬৫ হাজার ৩৮৬ টাকা। এ বছর মেলায় কর আদায়ের প্রত্যাশা তিন হাজার কোটি টাকা।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত মেলায় এ পর্যন্ত সেবা গ্রহণ করেন ১২ লাখ ৫৯ হাজার ৭৬৫ জন, রিটার্ন দাখিল করেছেন চার লাখ ২০ হাজার ৭৬৫টি এবং নতুন ই-টিআইএন নিবন্ধন নিয়েছেন ২১ হাজার ৫০৬ জন করদাতা।

এনবিআর সূত্রে জানা গেছে, সপ্তাহব্যাপী আয়কর মেলার পঞ্চম দিন সোমবার (১৮ নভেম্বর) ৩১১ কোটি ৮৫ লাখ ৩৯ হাজার ৮৭৪ টাকার আয়কর সংগ্রহ হয়েছে। এ দিন মেলা থেকে ২ লাখ ৯০ হাজার ৮৩৪ জন সেবা নিয়েছেন। যার মধ্যে ১ লাখ ৬ হাজার ২০০ জন রিটার্ন দাখিল করেছেন। আর নতুন ই-টিআইএন নিবন্ধন করেছেন চার হাজার ৯৬৫ জন করদাতা।

মেলার চতুর্থ দিন রবিবার (১৭ নভেম্বর) ২৮২ কোটি ৫৭ লাখ ১০ হাজার ৫৭৯ টাকা রাজস্ব আদায় হয়। এই দিন সেবা গ্রহণ করেন ২ লাখ ৯২ হাজার ৫২৫ জন, রিটার্ন দাখিল হয়েছে ৯২ হাজার ৯১৬ এবং নতুন ই-টিআইএন নিবন্ধন করেছেন চার হাজার ৫৬২ জন করদাতা।

মেলার তৃতীয় দিন শনিবার (১৬ নভেম্বর) ২৬২ কোটি ২ লাখ ৯২ হাজার ২৫১ টাকা রাজস্ব আদায় হয়। এই দিন সেবা গ্রহণ করেন ২ লাখ ৭১ হাজার ৯৪০ জন, রিটার্ন দাখিল হয়েছে ৮৪ হাজার ৫৩৪ এবং নতুন ই-টিআইন নিবন্ধন নিয়েছেন চার হাজার ১১ জন করদাতা।

মেলার দ্বিতীয় দিন শুক্রবার (১৫ নভেম্বর) ৪৭৯ কোটি ১ লাখ ২৮ হাজার ৭৯৭ টাকা রাজস্ব আদায় হয়। এই দিন সেবা গ্রহণ করেন ২ লাখ ৬৮ হাজার ৬৮৪ জন, রিটার্ন দাখিল হয়েছে ৭৩ হাজার ৭৪৩ এবং নতুন ই-টিআইন নিবন্ধন নিয়েছেন তিন হাজার ৬০২ জন করদাতা।

মেলার প্রথম দিন বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ৩২৩ কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৮৮৫ টাকা রাজস্ব আদায় হয়। এই দিন সেবা গ্রহণ করেন ১ লাখ ৩৫ হাজার ৭৫৮ জন, রিটার্ন দাখিল হয়েছে ৬৩ হাজার ২৭২ এবং নতুন ই-টিআইন নিবন্ধন নিয়েছেন চার হাজার ৩৬৬ জন করদাতা।

এনবিআর বলছে, এবার মেলার পরিধি গত বছরের মেলার তুললনায় কয়েকগুণ বৃদ্ধি করা হয়েছে। মেলায় আয়কর রিটার্ন দাখিল, ই-টিআইন গ্রহণ, ই-পেমেন্ট, ই-ফাইলিং, ই-পেমেন্টের ব্যবস্থা করা হয়েছে। মেলার বিশেষ আকর্ষণ মোবাইল ব্যাংকিং সুবিধা গ্রহণ করে সম্মানিত করদাতাগণ বিকাশ, নগদ, রকেট এবং শিওর ক্যাশের মাধ্যমে আয়কর জমা দিতে পারছেন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড