• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

অর্ধ সপ্তাহে আয়কর ছাড়াল ১৩শ কোটি

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ নভেম্বর ২০১৯, ২১:৪৫
আয়কর
সপ্তাহব্যাপী আয়কর মেলার চলছে (ছবি : সংগৃহীত)

আয়কর মেলার রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা ছাড়িয়েছে। চতুর্থ দিন পর্যন্ত কর আদায় হয়েছে ১ হাজার ৩৬৪ কোটি ৮০ লাখ ২৫ হাজার ৫১২ টাকা।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত মেলায় এ পর্যন্ত সেবা গ্রহণ করেন ৯ লাখ ৬৮ হাজার ৯০৭ জন, রিটার্ন দাখিল করেছেন ৩ লাখ ১৪ হাজার ৫৬৫ জন এবং নতুন ই-টিআইন নিবন্ধন নিয়েছেন ১৬ হাজার ৫৪১ জন করদাতা।

এনবিআর সূত্রে জানা গেছে, সপ্তাহব্যাপী আয়কর মেলার চতুর্থ দিন রবিবার (১৭ নভেম্বর) ২৮২ কোটি ৫৭ লাখ ১০ হাজার ৫৭৯ টাকার আয়কর সংগ্রহ হয়েছে। এ দিন মেলা থেকে ২ লাখ ৯২ হাজার ৫২৫ জন সেবা নিয়েছেন। যার মধ্যে ৯২ হাজার ৯১৬ জন রিটার্ন দাখিল করেছেন। আর নতুন ই-টিআইএন নিবন্ধন করেছেন চার হাজার ৫৬২ জন।

মেলার তৃতীয় দিন শনিবার (১৬ নভেম্বর) ২৬২ কোটি ২ লাখ ৯২ হাজার ২৫১ টাকা রাজস্ব আদায় হয়। এই দিন সেবা গ্রহণ করেন ২ লাখ ৭১ হাজার ৯৪০ জন, রিটার্ন দাখিল হয়েছে ৮৪ হাজার ৫৩৪ এবং নতুন ই-টিআইন নিবন্ধন নিয়েছেন চার হাজার ১১ জন করদাতা।

মেলার দ্বিতীয় দিন শুক্রবার (১৫ নভেম্বর) ৪৭৯ কোটি ১ লাখ ২৮ হাজার ৭৯৭ টাকা রাজস্ব আদায় হয়। এই দিন সেবা গ্রহণ করেন ২ লাখ ৬৮ হাজার ৬৮৪ জন, রিটার্ন দাখিল হয়েছে ৭৩ হাজার ৭৪৩ এবং নতুন ই-টিআইন নিবন্ধন নিয়েছেন তিন হাজার ৬০২ জন করদাতা।

মেলার প্রথম দিন বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ৩২৩ কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৮৮৫ টাকা রাজস্ব আদায় হয়। এই দিন সেবা গ্রহণ করেন ১ লাখ ৩৫ হাজার ৭৫৮ জন, রিটার্ন দাখিল হয়েছে ৬৩ হাজার ২৭২ এবং নতুন ই-টিআইন নিবন্ধন নিয়েছেন চার হাজার ৩৬৬ জন করদাতা।

জাতীয় রাজস্ব বোর্ড বলছে, এবার মেলার পরিধি গত বছরের মেলার তুললনায় কয়েকগুণ বৃদ্ধি করা হয়েছে। মেলায় আয়কর রিটার্ন দাখিল, ই-টিআইন গ্রহণ, ই-পেমেন্ট, ই-ফাইলিং, ই-পেমেন্টের ব্যবস্থা করা হয়েছে। মেলার বিশেষ আকর্ষণ মোবাইল ব্যাংকিং সুবিধা গ্রহণ করে সম্মানিত করদাতাগণ বিকাশ, নগদ, রকেট এবং শিওর ক্যাশের মাধ্যমে আয়কর জমা দিতে পারছেন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড