• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে পৌঁছেছে বিপুল পরিমাণ পেঁয়াজ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ নভেম্বর ২০১৯, ১৯:২০
পেঁয়াজ
দেশে এসেছে বিপুল পরিমাণ পেঁয়াজ (ছবি : সংগৃহীত)

পেঁয়াজের দাম অসহনীয় পর্যায়ে চলে গেছে। কোনোভাবেই পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধ করা যাচ্ছে না। এ দিকে, দেশে এই নিত্যপণ্যটির চাহিদা বেড়েই চলছে। এমতাবস্থায় বিদেশ থেকে পেঁয়াজ বোঝাই জাহাজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে।

সম্প্রতি চট্টগ্রাম বন্দরে ১৯৮ টন পেঁয়াজ এসেছে। এরই মধ্যে মিশর ও চীন থেকে আনা ১১৪ টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে খালাস হয়েছে। এছাড়াও মিয়ানমার থেকে আনা ৮৪ টন পেঁয়াজ চট্টগ্রামের খাতুনগঞ্জের বিভিন্ন আড়তগুলোতে পৌঁছে গেছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও খাতুনগঞ্জের পেঁয়াজের পাইকারি ব্যবসায়ীরা জানিয়েছেন, শনিবার (১৬ নভেম্বর) চট্টগ্রামের বিভিন্ন বাজারে মিশর, মিয়ানমার ও চীনের পেঁয়াজ পৌঁছেছে।

এর আগে, বৃহস্পতিবার (১৪ নভেম্বর) পর্যন্ত চট্টগ্রাম বন্দর দিয়ে ৫ হাজার ৯৪৭ টন পেঁয়াজ এসেছে। শুক্রবার (১৫ নভেম্বর) আরও ৮০ টন পেঁয়াজ ছাড়া হয়েছে।

চট্টগ্রাম সামুদ্রিক বন্দরের উদ্ভিদ সঙ্গনিরোধ কর্তৃপক্ষের উপপরিচালক আসাদুজ্জামান বুলবুল জানান, শনিবার চট্টগ্রাম বন্দরে চীন থেকে আনা ৫৬ টন এবং মিশর থেকে আনা ৫৮ টন পেঁয়াজ খালাস হয়েছে। তিনি এ বিষয়টি নিশ্চিত করেছেন। খবর বাসসের।

পরিসংখ্যান অনুযায়ী, গত ২৯ সেপ্টেম্বর থেকে শনিবার (১৬ নভেম্বর) পর্যন্ত মোট ৬ হাজার ১৪১ টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দর থেকে ছাড়া হয়েছে। এই সময়ের মধ্যে পেঁয়াজ আনতে ৭১ হাজার ৮০২ টনের আমদানি অনুমতিপত্র (আইপি) নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, গেল কয়েক দিনে আরও ৫ হাজার ৬৪০ টন পেঁয়াজ আমদানির অনুমতিপত্র খোলা হয়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড