• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেরা করদাতার সম্মাননা পেলেন মুনির চৌধুরী

  সাজিদ সুমন

১৫ নভেম্বর ২০১৯, ০৮:৫৫
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের কাছ থেকে সেরা করদাতার সম্মাননা নিচ্ছেন মুনির চৌধুরী
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের কাছ থেকে সেরা করদাতার সম্মাননা নিচ্ছেন মুনির চৌধুরী (ছবি : সংগৃহীত)

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সর্বোচ্চ কর প্রদানকারী ১৪২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড প্রদানের মাধ্যমে সম্মাননা দিয়েছে। এছাড়া সেরা সর্বোচ্চ করদাতা হিসেবে ঢাকা বিভাগের আরো ৬৩ জনকে সম্মাননা দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে রাজধানীর রেডিসন হোটেলে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে এ সম্মাননা তুলে দেয়া হয়। এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের কাছ থেকে সেরা করদাতার সম্মাননা পেয়েছেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও শিবচর থানার বাসিন্দা, সমাজ সেবক ও ব্যবসায়ী মুনির চৌধুরী।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, দেশে চার কোটি মানুষ কর প্রদানে সক্ষম হলেও করের আওতায় আসেননি। এর কারণ মানুষের মধ্যে এখনো কর ভীতি কাজ করে। আবার আচরণ (কর্মকর্তাদের) ভালো পায় না। অনেকের ধারনা, কর দেওয়া শুরু করলে আর বের হতে পারবে না।

এসময় তিনি বলেন, করের হার কমিয়ে আওতা বাড়ানো হবে। তবে লক্ষ্যমাত্রা কমানো হবে না। কীভাবে করের আওতা বাড়িয়ে কর হার কমিয়ে লক্ষ্যমাত্রা অর্জন করা যায়, তা পর্যালোচনা করা হচ্ছে।

জাতীয় রাজস্ব বোর্ডের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও চেয়ারম্যান মোশারফ হোসেন ভূঁইয়া ট্যাক্স কার্ড প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি (এমপি) আবুল হাসান মাহমুদ আলী প্রমুখ।

ওডি/এসএস

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড