• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবজির বাজারে ‘বুলবুল’

  নিজস্ব প্রতিবেদক

১০ নভেম্বর ২০১৯, ২০:৫০
সবজি
ছবি : সংগৃহীত

শাক-সবজির বাজারে প্রবেশ করেছে বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব। রাজধানীর সবজির বাজারগুলোতে দাম কিছুটা বেড়েছে। অধিকাংশ সবজির দোকান বন্ধ রয়েছে, তেমন একটা ক্রেতাও নেই।

রবিবার (১০ নভেম্বর) ঢাকার মহাখালী, কারওয়ান বাজারসহ কয়েকটি খুচরা বাজারে এমন চিত্র মিলেছে।

কারওয়ান বাজারে অধিকাংশ শাক-সবজির দোকান বন্ধ রয়েছে, ক্রেতাও কম। সেখানে করলা ৬০ টাকা, পেঁপে ৩০ টাকা, বেগুন ৬০ টাকা, বরবটি ৬০ টাকা ও সিম ৮০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে।

কারওয়ান বাজারের এক বিক্রেতা জানান, প্রতি কেজি সবজিতে ৫ থেকে ১০ টাকা করে দাম বেড়েছে। নতুন করে বাজারে কোনো সবজি প্রবেশ করেনি। স্টকে থেকে যাওয়া পুরোনো সবজিই বিক্রি হচ্ছে। এ জন্য দাম বেড়েছে, বাড়তে পারে আরও। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে টানা বৃষ্টি হওয়ায় বাজারে সবজি আসতে পারেনি।

আরেক বিক্রেতা বলেন, দাম যে খুব বেড়েছে তা নয়। অনেক সবজির দাম আগের মতোই রয়েছে। টানা বৃষ্টির কারণে ঢাকায় সবজি আসেনি, তাই দাম বেড়েছে।

মহাখালীর বউ বাজারে অধিকাংশ সবজির দোকান বন্ধ পাওয়া গেছে। এই বাজারে অধিকাংশ সবজি ৬০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। এই বাজারে বেগুন ৬০ টাকা, সিম ৮০ টাকা, পটল ৬০ টাকা, করলা ৬০ টাকা টমেটো ১২০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। প্রতিটি ফুলকপি ও বাঁধাকপি ৪০ টাকায় বিক্রি হচ্ছে। গাজর ও  শশা ৬০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

কারওয়ান বাজারে পাইকারি হিসাবে পেঁয়াজের দাম আগের মতোই আছে। ১২০ থেকে ১২৮ টাকা দেশি পেঁয়াজ, ১০৯ টাকায় ভারতীয়, ৮০ টাকায় মিশরের ও ৯০ টাকা কেজিতে মিয়ানমারের পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে। এছাড়া এখনো খুচরা বাজারে ১৩০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড